প্লানেট ফিডস্ লি:-এর বার্ষিক কো-অর্ডিনেশন মিটিংয় অনুষ্ঠিত

Category: বিজনেস ও ইন্ডাস্ট্রি Written by agrilife24

রাজধানী প্রতিনিধি:টানা দুই বছর করোনা এর পরে রাশিয়া এবং ইউক্রেন যুদ্ধের কারণে সমগ্র বিশ্বের মন্দার প্রভাব বাংলাদেশেও পড়েছে। কাঁচামালের অস্বাভাবিক মূল্য বৃদ্ধি, ডলার সংকটসহ নানা চ্যালেঞ্জ মোকাবেলা করে অন্যান্য ফিড কোম্পানীর ন্যায় প্লানেট ফিডস্ও মান বজায় রেখে তাদের কার্যক্রম অব্যাহত রেখেছে। বর্তমান প্রেক্ষাপট বিবেচনায় সেলস্ ও বিপনণ বিভাগকে সকল বিভাগের সাথে সমন্বয় করে বিপনণ কার্যক্রম পরিচালনা করতে হবে।

সম্প্রতি রাজধানীর একটি অভিজাত রেস্টুরেন্টে প্লানেট ফিডসের সেলস ও মার্কেটিং কর্মকর্তাদের নিয়ে আয়োজিত এক কো-অর্ডিনেশন মিটিংয়ে কোম্পানির উর্ধতন নির্বাহীরা তাদের বক্তব্যে এসব কথা তুলে ধরলেন। বক্তব্য প্রদান করেন প্লানেট ফিডসের পরিচালক জনাব শাহ্ ফাহাদ হাবিব, পরিচালক জনাব মোসলেহ্ উদ্দিন এবং ডিজিএম  জনাব মঞ্জুরুল হক মজুমদার।



বক্তারা বলেন, বিপণন কার্যক্রম সফলভাবে সম্পন্ন করার জন্য সঠিক বিপণন তথ্য সংগ্রহ  করে কাজ করতে হবে। তথ্য ব্যবহার করে সঠিক সময়ে যথোপযুক্ত, দ্রুত ও কার্যকর সিদ্ধান্ত গ্রহণ করা জরুরি। বর্তমান প্রতিযোগিতামূলক ও পরিবর্তিত বাজার পরিবেশে বাজার তথ্য একটি অন্যতম গুরুত্বপূর্ণ বিষয়। প্রতিষ্ঠানের বাইরের বিভিন্ন বিষয়াদি বাজারে কি ঘটছে, কি ঘটতে পারে, বর্তমান এবং ভবিষ্যৎ চাহিদা ও সরবরাহের অবস্থা, মূল্য পরিস্থিতি, প্রতিযোগিতা, ইত্যাদি সম্পর্কে সজাগ থাকা বিপণনকারীর জন্য অত্যন্ত প্রয়োজন। এর সাথে প্রতিষ্ঠানের অভ্যন্তরীণ বিভিন্ন বিভাগ ও তার কার্যক্রমের তথ্যও বিপণনকারীর জন্য গুরুত্বপূর্ণ।

কো-অর্ডিনেশন মিটিংয়ে স্ব-স্ব ক্ষেত্রে অবদানের জন্য সেলস্ ও বিপণন বিভাগের ৫ জন সফল কর্মকর্তাকে পুরস্কৃত করা হয়।