BLS আয়োজিত ৫ম লাইভস্টক অ্যাওয়ার্ড, সেমিনার এবং প্রাণিসম্পদ মেলা-২০২২-এর তারিখ পূণনির্ধারণ

Category: বিজনেস ও ইন্ডাস্ট্রি Written by agrilife24

এগ্রিলাইফ২৪ ডটকম:বাংলাদেশ লাইভস্টক সোসাইটি কর্তৃক আয়োজিত ৫ম লাইভস্টক অ্যাওয়ার্ড, সেমিনার এবং প্রাণিসম্পদ মেলা-২০২২-এর তারিখ পূণনির্ধারণ করা হয়েছে। আগামী ১২ নভেম্বর এর পরিবর্তে নতুন তারিখ অনুযায়ী আগামী ১০ই ডিসেম্বর ২০২২ রাজশাহী বিশ্ববিদ্যালয়ের শহীদ তাজউদ্দিন সিনেট ভবনে এটি অনুষ্ঠিত হবে। শুক্রবার (৪ নভেম্বর) এক সংবাদ বিজ্ঞপ্তির মাধ্যমে এ তথ্য নিশ্চিত করা হয়।

বাংলাদেশ লাইভস্টক সোসাইটির সভাপতি ও রাজশাহী বিশ্ববিদ্যালয়ের ভেটেরিনারি এন্ড এনিমেল সায়েন্সেস অনুষদের ডীন প্রফেসর ড. মো: জালাল উদ্দিন সরদার এবং বাংলাদেশ লাইভস্টক সোসাইটির সাধারণ সম্পাদক ও রাজশাহী বিশ্ববিদ্যালয়ের ভেটেরিনারি এন্ড এনিমেল সায়েন্সেস বিভাগের ডেপুটি চীফ ভেটেরিনারি অফিসার ড. মো. হেমায়েতুল ইসলাম-এর যৌথ স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তির মাধ্যমে এ তথ্য জানানো হয়। এসময় সোসাইটির অন্যান্য সদস্যরা উপস্থিত ছিলেন।

এতে বলা হয় বাংলাদেশ লাইভস্টক সোসাইটি (বিএলএস) সদাশয় সরকারের সহযোগী হিসেবে প্রাণিসম্পদের উন্নয়নে সকল পর্যায়ের স্টেকহোল্ডারদের মাঝে সেতুবন্ধন, তথ্যের বিনিময়, সেবার পরিমান ও গুণগত মানের উৎকর্ষতার নিমিত্তে ২০১২ সনে প্রতিষ্ঠিত হয়। প্রতিষ্ঠার পর থেকে প্রতি দুই বছর পর পর তথা ২০১৩, ২০১৫, ২০১৭ ও ২০১৯ সনে যথাক্রমে ১ম, ২য়, ৩য় এবং ৪র্থ লাইভস্টক অ্যাওয়ার্ড, সেমিনার এবং লাইভস্টক ও পোল্ট্রি মেলা সফলভাবে সম্পন্ন করেছে। এরই ধারাবাহিকতায় বাংলদেশ লাইভস্টক সোসাইটির উদ্যোগে আগামী ১০ ডিসেম্বর ২০২২ তারিখে রাজশাহী বিশ্ববিদ্যালয়ে সিনেট ভবনে ৫ম লাইভস্টক অ্যাওয়ার্ড, সেমিনার এবং প্রাণিসম্পদ মেলা-২০২২ অনুষ্ঠান পূণনির্ধারণ করা হয়েছে।

দিনব্যাপী অনুষ্ঠানের উদ্বোধন পর্ব, প্রতিপাদ্য বিষয়ের উপর সেমিনার, অ্যাওয়ার্ড প্রদান এবং প্রাণিসম্পদ মেলার আয়োজন থাকবে। উক্ত অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রী শ ম রেজাউল করিম এম.পি উপস্থিত থাকবেন বলে আয়োজরা জারিয়েছেন। অনুষ্ঠানের প্রধান পৃষ্ঠপোষক হিসাবে উপস্থিত থাকবেন রাজশাহী বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. গোলাম সাব্বির সাত্তার।

বিশেষ অতিথি হিসাবে উপস্থিত থাকবেন রাজশাহী বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্য প্রফেসর ড. মো. সুলতান-উল-ইসলাম, এসিআই এগ্রিবিনেসেস-এর প্রেসিডেন্ট ড. এফ. এইচ আনসারি এবং রেনাটা এনিমেল হেলথ্-এর পরিচালক মো: সিরাজুল হক।

এবারের সেমিনারে "মধ্যম আয়ের দেশ গড়তে প্রাণিজ আমিষের অবদান" (Contribution of animal protein to build a middle-income country)-শীর্ষক Key Note উপস্থাপন করবেন কৃষিবিদ ড. নাথু রাম সরকার, নির্বাহী পরিচালক (ভারপ্রাপ্ত), কৃষি গবেষণা ফাউন্ডেশন (কেজিএফ), ঢাকা ও সাবেক মহাপরিচালক, বাংলাদেশ প্রাণিসম্পদ গবেষণা প্রতিষ্ঠান (বিএলআরআই), সাভার।

এ উপলক্ষ্যে একটি বর্ণিল স্মরণিকা/ম্যাগাজিন “প্রাণিজ” প্রকাশ করা হবে এবং একই সাথে প্রাণীসম্পদ খাতের সাথে জড়িত বিভিন প্রতিষ্ঠানের জন্য রয়েছে স্টল বরাদ্দের সুবিধা।

“৫ম লাইভস্টক অ্যাওয়ার্ড, সেমিনার এবং প্রাণিসম্পদ মেলা -২০২২ এ  পৃষ্ঠপোষকতায় আছে এসিআই এগ্রি বিজনেস লিমিটেড, রেনেটা লিমিটেড এবং আনোয়ার পোল্ট্রি শীট।