বর্ণাঢ্য আয়োজনে চার দিন ব্যাপী ব্লেসিং এগ্রোভেট ইন্ডাস্ট্রিজ লি: "বার্ষিক সেলস্ কনফারেন্স-২০২১" অনুষ্ঠিত

Category: বিজনেস ও ইন্ডাস্ট্রি Written by agrilife24

বিজনেস প্রতিনিধি:বিশ্বের সবচেয়ে বড় সমুদ্র সৈকত সাগর কন্যা কক্সবাজারে বিগত ১৫-১৮ মে চার দিন ব্যাপী অনুষ্ঠিত হয়ে গেল দেশের অন্যতম প্রধান এগ্রোবেজড প্রতিষ্ঠান ব্লেসিং এগ্রোভেট ইন্ডাস্ট্রিজ লি: তথা ব্লেসিং গ্রুপের আয়োজনে "বার্ষিক সেলস্ কনফারেন্স-২০২১"। উক্ত সেলস কনফারেন্স এ অংশগ্রহণ করেছিলেন ব্লেসিং এগ্রোভেট ইন্ডাস্ট্রিজ লিমিটেড এর মোট ৫৫০ জন সম্মানিত পরিবেশক এবং প্রতিষ্ঠানের সকল পর্যায়ের সহকর্মীর এক বিশাল বহর অংশগ্রহণ করেছিলেন।

সম্মেলন-এর দ্বিতীয় দিনে কোম্পানীর রিজিয়নাল সেলস ম্যানেজার, রাজশাহী মোঃ জহুরুল হক-এর অসাধারণ সঞ্চালনায় বেলা ০৩.০১ মিনিটে পবিত্র কুরআন থেকে তেলওয়াতের মাধ্যমে অনুষ্ঠান শুরু করা হয়। ব্লেসিং এগ্রোভেট এর উত্তরাঞ্চলের শ্রেষ্ঠ পরিবেশক মেসার্স দাদাভাই ট্রেডার্স, পুলহাট, দিনাজপুর এর ব্যবস্থাপনা পরিচালক এম এ জামান-এর সভাপতিত্বে প্রথমেই ব্লেসিং গ্রুপের প্রয়াত ফাউন্ডিং চেয়ারম্যান জ্বনাব মুজিবুর রহমান স্যার এর রুহের মাগফেরাত কামনায় দোয়া এবং মিলাদ মাহফিল পরিচালনা করেন সিনিয়র মার্কেটিং অফিসার মোঃ আরিফুল ইসলাম ।

এরপর শুরু হয় প্রেজেন্টেশন পর্ব। এই পর্বে প্রথমেই বাংলাদেশের একুয়াকালচার বর্তমান চিত্র, বিশ্বে বাংলাদেশের অবস্থান, এই সেক্টরে ব্লেসিং এর অবদান, মৎস্য চাষে ব্যবহৃত ব্লেসিং এগ্রোভেট এর বিভিন্ন একুয়া পন্যের পরিচিত সহ বিভিন্ন তথ্যমূলক গুরুত্বপূর্ণ আলোচনা করেন  কৃষিবিদ মোঃ রাশেদুজ্জামান, সেলস ম্যানেজার- এ্যানিমেল হেলথ ডিভিশন।



পরবর্তীতে বাংলাদেশের ক্রপ কেয়ার নিয়ে বিশ্বে দেশের অবস্থান, ক্রপ কেয়ারে ব্যবহৃত ব্লেসিং এগ্রোভেট এর বিভিন্ন পন্য নিয়ে প্রেজেন্টেশন প্রদান করেন প্রতিষ্ঠান এর ডেভেলপমেন্ট এন্ড রেগুলেটরি ম্যানেজার কৃষিবিদ মোঃ আজাদ হোসেন। এসময় তিনি নতুন কিছু ইউনিক পন্যের লঞ্চিং তারিখ এবং পরিবেশকদের বিভিন্ন প্রশ্নের উত্তরদানের মাধ্যমে প্রেজেন্টেশন সম্পন্ন করেন।
 
এরপরের পর্বে ক্রমান্বয়ে শুভেচ্ছা বক্তব্য প্রদান করেন মোঃ আবু হানিফ ভুঁইয়া (এরিয়া সেলস্ ম্যানেজার) চট্টগ্রাম, মোঃ সারোয়ার জাহান খান  (রিজিওনাল সেলস্ ম্যানেজার) বগুড়া, ইব্রাহিম (রিজিওনাল সেলস্ ম্যানেজার) কুমিল্লা, মোঃ আঃ বাকী মন্ডল (রিজিওনাল সেলস্ ম্যানেজার) ঘোড়াঘাট, মোঃ আব্দুল মতিন (রিজিওনাল সেলস্ ম্যানেজার) চুয়াডাঙ্গা, মোঃ আবুল কাশেম (রিজিওনাল সেলস্ ম্যানেজার) ঝিনাইদহ, মোঃ জহুরুল হক (রিজিওনাল সেলস্ ম্যানেজার) রাজশাহী, মোঃ শহিদুল ইসলাম (সেলস্ ম্যানেজার) ঠাকুরগাঁও, মোঃ জিয়াউর রহমান (সেলস্ ম্যানেজার) বগুড়া, মোঃ নজরুল ইসলাম (সেলস্ ম্যানেজার) ঢাকা প্রমুখ।

এরপর ব্লেসিং এগ্রোভেট-এর সম্মানিত কয়েকজন পরিবেশকদের মধ্য থেকে সংক্ষিপ্ত বক্তব্য রাখেন মেসার্স জনতা সীড ষ্টোর, প্রোঃ মোঃ সিদ্দিক হোসেন (মানিক) গাইবান্ধা, মেসার্স জামান ট্রেডার্স, প্রোঃ মোঃ এনামুল আলম, ঝিকরগাছা, যশোর, মেসার্স বিশ্বাস ট্রেডার্স, প্রোঃ মোঃ সোহরাব বিশ্বাস, মেহেরপুর, মেসার্স জয়েন্ট এগ্রো হাউস, প্রোঃ গণি হামিদ চৌধুরী, গোমস্তাপুর বাজার, চাঁপাই নবাবগঞ্জ, মেসার্স নুরুল ইসলাম এন্ড সন্স, পরিচালক মোঃ আজিজুর আলম শাহ, পোরশা,নওগাঁ, মেসার্স লাবু এন্টারপ্রাইজ, প্রোঃ মোঃ মোজাহার আলী (লাবু), গড়াই বাজার, ঠাকুরগাঁও, মেসার্স আইপিএম কৃষি ষ্টোর, প্রোঃ  হাজী মোহাম্মদ হাই মিজি, চাঁদপুর সদর প্রমুখ।



এরপর ব্লেসিং এগ্রোভেট এর প্রধান কার্যালয়ের কর্মকর্তাবৃন্দদের মধ্য থেকে সম্মানিত অতিথি হিসেবে গঠনমূলক ও গুরুত্বপুর্ন বক্তব্য প্রদান করেন জনাব মোঃ জাকির হোসেন, ম্যানেজার, একাউন্ট এন্ড ফাইন্যান্স এবং  ডি,জি,এম, একাউন্টস্ এন্ড এডমিন, জনাব মোহাম্মদ মোজাম্মেল হোসেন।

এরপরেই মূল বক্তব্য নিয়ে পোডিয়ামে এ আসেন প্রতিষ্ঠানের এক্সিকিউটিভ ডিরেক্টর, কৃষিবিদ মোঃ এ টি এম এ বাতেন। অনুষ্ঠানের প্রধান অতিথিবক্তব্যে কৃষিবিদ বাতেন প্রথমেই গ্রুপের ফাউন্ডিং চেয়ারম্যান মরহুম মুজিবুর রহমান স্যারের বিদেহী আত্মার মাগফেরাত কামনা করেন। তারপর কনফারেন্সে আগত সকল আমন্ত্রিত অতিথি বৃন্দের প্রতি শুভেচ্ছা এবং সালাম প্রদান করেন। তিনি ২০২১ সালে ব্লেসিং এগ্রোভেট এর ১০০ কোটি টাকা বিক্রয় লক্ষ্যমাত্রা অর্জনের জন্য সকল পরিবেশক এবং প্রতিষ্ঠানের সকল সহকর্মীর প্রতি আন্তরিক কৃতজ্ঞতা প্রকাশ করেন এবং ভবিষ্যতেও এই ধারা অব্যাহত রাখার জন্য উপস্থিত সকলের প্রতি সবিনয় অনুরোধ রাখেন।

কৃষিবিদ বাতেন তার গুরুত্বপুর্ন বক্তব্যে আরও বলেন, নতুন প্রযুক্তি, উন্নত মানসম্পন্ন পন্য, সঠিক নির্দেশনার মাধ্যমে দেশের সকল অনাবাদি জমি কৃষি এবং মৎস্য চাষের অন্তভুক্তি করতে হবে। তিনি বলেন বিশ্ব বাজারে প্রত্যেক আমদানিকৃত পন্যের উর্ধগতি মূল্য বিরাজ করছে, এই পরিস্থিতির মধ্যেও ব্লেসিং তার পন্যের সরবরাহ অব্যাহত রেখেছে এবং ভবিষতে যেকোন অবস্থার মধ্যেও সরবরাহ অব্যাহত রাখবে ইনশাআল্লাহ্‌।

তিনি বর্তমান বৈশ্বিক মহামারী করোনার কারনে স্বল্প পরিসরে কনফারেন্সের আয়োজন করা হয়েছে, যদি আগামী বছরে পরিস্থিতে অনুকুলে থাকে তাহলে আরও বড় পরিসরে ২০২২ এর বার্ষিক কনফারেন্স অনুষ্ঠিত এবং সেটা দেশের বাইরে করার ইচ্ছা পোষণ করেন। পরিশেষে আগত সকল অতিথি বৃন্দদেরকে আবারও ধন্যবাদ এবং অভিনন্দন প্রদান করে তার মূল্যবান বক্তব্য সমাপ্তি করেন। এরপর অনুষ্ঠানের সভাপতি তার সমাপনী বক্তব্য প্রদান করে অনুষ্ঠানের প্রথম সেশন সমাপ্তি ঘোষণা করেন।

দ্বিতীয় সেশনের প্রথমেই শ্রেষ্ঠ বিক্রয় কর্মীরদের মধ্যে ক্রেস্ট বিতরণ করা হয়। শ্রেষ্ঠ টেরিটোরি ক্যাটাগরিতে শ্রেষ্ঠ বিক্রয় কর্মী হিসেবে নির্বাচিতরা হলেন  মোঃ ওমর ফারুক (সুমন) মার্কেটিং অফিসার, কচুয়া, কুমিল্লা, মোঃ মেরাজুল ইসলাম, সিনিয়র মার্কেটিং অফিসার, রংপুর সদর, মোঃ আবু সায়েম, সিনিয়র মার্কেটিং অফিসার, সাপাহার, বগুড়া, মোঃ আকতারুজ্জামান (সুমন), সিনিয়র মার্কেটিং অফিসার, বিরামপুর ,ঘোড়াঘাট, মোঃ আরিফুল ইসলাম, সিনিয়র মার্কেটিং অফিসার, বাগমারা, রাজশাহী, বিশ্বজিৎ কুমার, এরিয়া এক্সিকিউটিভ, যশোর, ঝিনাইদহ,  মোঃ রোকনুজ্জামান, এরিয়া এক্সিকিউটিভ, চুয়াডাঙ্গা, ঝিনাইদহ, মো মাসুদ রানা, এরিয়া সেলস্ ম্যানেজার, নেকমরদ, ঠাকুরগাঁও,মোঃ মামুনুর রশিদ, এরিয়া সেলস্ ম্যানেজার, মধুপুর, ময়মনসিংহ, মোঃ আবু হানিফ, এরিয় সেলস্ ম্যানেজার, খাগড়াছড়ি, চট্রগ্রাম। এছাড়া শ্রেষ্ঠ ডিপো ক্যাটাগরিতে মোঃ জহুরুল হক, রিজিওনাল সেলস্ ম্যানেজার, রাজশাহী পুরস্কার লাভ করেন।



পরবর্ত্তীতে শ্রেষ্ঠ পরিবেশকদের মধ্যে ক্রেস্ট বিতরন করা হয়। পরিবেশকরা হলেন মোসার্স মুন্সি এগ্রো প্রোঃ মোঃ জাকির হোসেন (লিটন), মধুখালি ফরিদপুর, মেসার্স ভাই ভাই ভ্যারাইটি ষ্টোর, প্রোঃ মোঃ আঃ রশিদ মন্ডল, কাকড়া বটতলী বাজার, ঘোড়াঘাট, মেসার্স জেসমিন ট্রেডার্স, প্রোঃ মোঃ আশরাফুল ইসলাম, লাহিরীহাট, ঠাকুরগাঁও, মেসার্স সোহাগ বীজ ভান্ডার এন্ড কীটনাশক সেন্টার, প্রোঃ মোঃ আসলাম উদ্দিন, ভালাইপুর বাজার, চুয়াডাঙ্গা, মেসার্স মাস্টার এন্টারপ্রাইজ, পৌঃ রিংকু পাল, খাগড়াছড়ি, চট্রগ্রাম, মেসার্স নুরুল ইসলাম এন্ড সন্স, পরিচালক প্রোঃ মোঃ আজিজুর আলম শাহ, পোরশা, নওগাঁ, মেসার্স সোহেল ট্রেডার্স, প্রোঃ মোহাম্মদ শহিদুল্লাহ্, আকানিয়া বাজার, কচুয়া, কুমিল্লা, মোসার্স সায়মন ট্রোডর্স, বড়চওনা বাজার, সখিপুর, ময়মনসিং, মেসার্স পায়েল ট্রেডার্স, প্রোঃ শ্রী প্রকাশ চন্দ্র দাস, কানসাট, শিবগঞ্জ, চাঁপাই নবাবগঞ্জ, মেসার্স দাদা ভাই ট্রেডার্স, প্রোঃ মোঃ  এম এ জামান, পুলহাট সদর, দিনাজপুর প্রমুখ।



এরপর তিন ভাগে বিভক্ত হয়ে শুরু হয় আকর্ষণীয় পর্ব লটারি এতে ব্রোঞ্জ ক্যাটাগরিতে ১ম পুরুস্কার- মাইক্রোওভেন-১ টি, ২য় থেকে ১০ম পর্যন্ত বিভিন্ন মডেলের -৯টি মোবাইল ফোন প্রদান করা হয়। সিলভার ক্যাটাগরিতে ১ম পুরস্কার ১ টি ১০০ সিসি মোটর সাইকেল, ২য় পুরস্কার -১টি ফ্রিজ এবং ৩য় পুরস্কার ১টি এলইডি টিভি জিতে নেন সৌভাগ্যবানরা। এছাড়া গোল্ড ক্যাটাগরিতে ১ম পুরস্কার ১ টি ১৫০ সিসি মোটর সাইকেল, ২য় পুরস্কার-১টি-স্বর্ণের চেইন এবং ৩য় পুরস্কার ১টি ফ্রিজ জিতে নেন সৌভাগ্যবানরা।

সন্ধ্যার পর ছিল প্রীতিভোজ এবং তারপর রাত ১২ টা পর্যন্ত ছিল মনোমুগ্ধকর সাংস্কৃতিক অনুষ্ঠান। তৃতীয় দিন ছিল পাটুয়ারটেক, ইনানী এবং হিমছড়ি ভ্রমণ। ৪র্থ দিন ছিলো ফিরে আসার পালা। সেই সময়টায় সকল সহকর্মী থেকে শুরু করে পরিবেশক সহ কারোর মাথায় ছিলনা কোনো সেলস বা কালেকশন এর চাপ। এককথায় অসাধারণ ছিল পুরো সফরের এই (১৫-১৯ তারিখের) ৫ টি দিন।