"FCM ১০ম এগ্রোটেক বাংলাদেশ ২০২২" অংশ নিচ্ছে চিকস্ এন্ড ফিডস্ লিমিটেড

Category: বিজনেস ও ইন্ডাস্ট্রি Written by agrilife24

বিজনেস প্রতিবেদক: আগামী ২৬-২৮ মে বসুন্ধরা ইন্টারন্যাশনাল কনভেনশন সিটিতে (ICCB) কুড়িল-বসুন্ধরায় তিনদিন ব্যাপি "FCM ১০ম এগ্রোটেক বাংলাদেশ ২০২২" অনুষ্ঠিত হতে যাচ্ছে। পল্লী উন্নয়ন একাডেমি (আরডিএ) বগুড়া ও LIMRA-এর যৌথ আয়োজেন বাংলাদেশের বৃহত্তম আন্তর্জাতিক কৃষি যন্ত্রপাতি মেলায় প্রতিবারের ন্যায় এবারও কৃষি শিল্পে বাংলাদেশের দেশের অন্যতম শীর্ষ সার্ভিস প্রোভাইডার কোম্পানি চিকস্ এন্ড ফিডস্ লিমিটেড অংশগ্রহণ করতে যাচ্ছে।

দেশের শিল্পোদ্যোক্তারা বর্তমানে আন্তর্জাতিক মানের পোল্ট্রি ও মৎস্য শিল্প স্থাপন করতে দিনদিন আগ্রহী হচ্ছেন। অর এসব শিল্প স্থাপন এবং সেটি সঠিকভাবে পরিচালনা করতে গেলে প্রয়োজন কারিগরী জ্ঞান আর দক্ষতা। নিত্য নতুন এসব প্রযুক্তির সাথে তাল-মিলিয়ে দেশে গড়ে উঠছে কৃষিভিত্তিক নানান শিল্প। এসব দিক লক্ষ রেখেই ''১০ এগ্রোটেক বাংলাদেশ-২০২২" আন্তর্জাতিক কৃষি শিল্প প্রদর্শনীতে অংশগ্রহন করছে চিকস্ এন্ড ফিডস্ লিমিটেড

এ প্রসঙ্গে এগ্রিলাইফ২৪ ডটকমকে কোম্পানিটির ব্যবস্থাপনা পরিচালক জনাব এখলাসুল হক বলেন দীর্ঘমেয়াদে বিনিয়োগের লক্ষে উদ্যোক্তারা সবসময় আন্তর্জাতিক মানের মেশিনারিজের কথা বিবেচনায় রাখেন। দেশের সর্ববৃহৎ এ কৃষি শিল্প প্রদর্শনীতে তারা FCM নিউ জেনারেশন ও উচ্চ ক্ষমতা সম্পন্ন পিলেট মিল, টুইন এক্সট্রুডার যা একই সাথে ০.৫ মিমি. থেকে ৫.০ মিমি বা আরো বড় মাপের ফিস ফিড  উৎপাদনে সক্ষম।

এছাড়া তারা আরো প্রদর্শন করবেন মালয়েশিয়ার বিখ্যাত ASTINO-এর প্রিফেব্রিকেটেড পরিবেশবান্ধব শেড ও যন্ত্রপাতি। জাপানের খ্যাতনামা ISHII Poultry (IP) কোম্পানীর অত্যাধুনিক Pearl-22 সিরিজের বিদ্যুৎ সাশ্রয়ী ইনকিউবেটর। Meyn-এর পোল্ট্রি processing টেকনোলজি, জার্মানির বিখ্যাত SALMET কেইজের বিষয়ে কারিগরী তথ্য ও সহযোগিতা প্রদান করবেন চিকস্ এন্ড ফিডস্-এর একদল কারিগরী বিশেষজ্ঞবৃন্দ।

টেকসই কৃষিশিল্প এবং এর বিভিন্ন রকম কারিগরী বিষয়াদি জানতে উদ্যোক্তারা ৪ নং হলের FCM এবং চিকস্ এন্ড ফিডস্ প্যঅভিলিয়নে তাদের মেশিনারিজগুলির তথ্য উপস্থাপন করবেন। চিকস্ এন্ড ফিডস্-এর নিজস্ব এক্সপার্টাইস টিমের সদস্যগণ এবং চিকস্ এন্ড ফিডস্-টেকনিক্যাল এ্যাডভাইজার ড. অরোরা সার্বক্ষণিক উপস্থিত থেকে পরামর্শ প্রদান করবে বলে জানিয়েছেন জনাব এখলাসুল হক।

বিস্তারিত তথ্যের জন্য যোগাযোগ-Customer Care: 017 1126 2394 এবং 017 2563 3337 নম্বরে যোগাযোগ করতে পারবেন উদ্যোক্তারা।

কোন প্রকার প্রবেশ ফি ছাড়াই মেলা প্রতিদিন সকাল ১০ টা থেকে সন্ধ্যা ৭:৩০ টা পর্যন্ত সর্বসাধারণের জন্য উন্মুক্ত থাকবে বলে জানিয়েছেন আয়োজকরা।