DLS-এর নবনিযুক্ত মহাপরিচালক এর সাথে AHCAB কার্যনির্বাহী কমিটির দ্বিপাক্ষিক বৈঠক অনুষ্ঠিত

Category: বিজনেস ও ইন্ডাস্ট্রি Written by agrilife24

রাজধানী প্রতিনিধি:প্রাণিসম্পদ অধিদপ্তরের নবনিযুক্ত মহাপরিচালক ডাঃ মনজুর মোহাম্মদ শাহজাদা-এর সাথে আহকাব-এর কার্যনির্বাহী কমিটির দ্বিপাক্ষিক বৈঠক আজ অনুষ্ঠিত হয়েছে। দায়িত্বভার গ্রহন করার পর আজ রবিবার (৭ নভেম্বর) সকালে মহাপরিচালক-এর কার্যালয়ে Animal Health Companies Association of Bangladesh (AHCAB)-এর সভাপতি ডা. এম নজরুল ইসলাম এর নেতৃৃত্বে কার্যনির্বাহী কমিটির একটি প্রতিনিধিদল বৈঠকে অংশগ্রহন করেন।

সাক্ষাৎকালে বাংলাদেশের প্রাণিজ খাতের স্বার্থ সংশ্লিষ্ট বিষয়াদি নিয়ে বিশদ আলোচনা হয়। এসময় মহাপরিচালক অত্যন্ত ধৈর্য্য সহকারে AHCAB নেতৃবৃন্দের বক্তব্য শোনেন এবং তার পক্ষ থেকে এবং তার অধিদপ্তরের পক্ষ থেকে AHCAB-কে সর্বাত্মক সহযোগিতার আশ্বাস প্রদান করেন। তিনি মনে করেন প্রাণিসম্পদ অধিদপ্তর ও AHCAB মিলে প্রাণিসম্পদের সমস্যাগুলি চিহ্নিত করে দ্রুততম সময়ে সমাধান করলে এ সেক্টরের উন্নয়ন দ্রুত হবে।

এসময় ডা. নজরুল বলেন, প্রাইভেট সেক্টর ও সরকারের সাথে সমন্বয় আরো দৃঢ় করতে কাজ করে যাবেন তারা। তিনি বলেন, প্রাণিসম্পদ সেক্টরে বিশেষ করে ডেইরি-ক্যাটেল-পোল্ট্রিসহ একুয়াকালচার সেক্টরে ব্যাপক কর্মসংস্থান এবং বিনিয়োগের সুযোগ রয়েছে। বর্তমান সময়ে সে সুযোগকে গুলোকে যথাযথ কাজে লাগাতে হবে।

আহকাব সভাপতি আরো বলেন, বঙ্গবন্ধু কন্যা মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার হাতকে শক্তিশালী করতে প্রাণিসম্পদ সেক্টরের উন্নয়ন বেশি জরুরি। এ সেক্টরের উন্নয়ন হলে ২০৪১ সালে মাননীয় প্রধানমন্ত্রীর যে স্বপ্ন রয়েছে তা বাস্তবায়ন অনেক সহজ হবে।জাতি গঠন এবং অর্থনৈতিক উন্নয়নে তাদের অবদানকে সকলের মূল্যায়ন করা প্রয়োজন বলে মনে করেন আহকাব নেতৃবৃন্দ।

সাক্ষাৎকালে আহকাব-এর মহাসচিব মোহাম্মদ আফতাব আলম, কোষাধ্যক্ষ জনাব আনোয়ার হোসেন, যুগ্ম সচিব জনাব মোশাররফ হোসেন চৌধুরী, কার্যনির্বাহী কমিটির সদস্য জনাব মোসলেহ উদ্দিন, ডা. মুজাম্মেল হক খান (সোহেল), অফিস সেক্রেটারী জনাব কামরুল হোসেন প্রমুখ উপস্থিত ছিলেন।