বাংলাদেশে সেবার পরিধি আরো বাড়াতে কাজ করছে MPA Veterinary Medicines and Additives, S.L.

Category: বিজনেস ও ইন্ডাস্ট্রি Written by agrilife24

বিজনেস প্রতিনিধি:ফার্ম থেকে টেবিল পর্যন্ত নিরাপদ পোল্ট্রি-ডেয়রী পণ্য উৎপাদনে প্রয়োজনীয় ভেটেরিনারি ও নিউট্রিশনাল পণ্য দিয়ে স্পেনের খ্যাতনামা ভেটেরিনারি ও পুষ্টির সামগ্রী উৎপাদনকারী প্রতিষ্ঠান MPA Veterinary Medicines and Additives, S.L. এদেশে সফলতার সাথে সেবা করে যাচ্ছে। ২০১৪ সাল থেকে আপসোনিন এগ্রোভেট ও ইয়ন এনিম্যাল হেলথ্ প্রডাক্টস্ লি: এর সাথে কাজ শুরুর মধ্য দিয়ে এদেশে তাদের কোম্পানীর পথচলা শুরু হয়। এদেশের প্রাণিসম্পদ সেক্টরে জড়িত শিল্পোদ্যোক্তা থেকে শুরু করে সকল স্টেক হোল্ডারদের সাথে কাজ করতে পেরে তার কোম্পানী অত্যন্ত আনন্দিত ও গর্বিত। তাদের সেবার পরিধি আরো বাড়াতে কাজ করছে MPA Veterinary Medicines and Additives, S.L.

আজ মঙ্গলবার ১৪ সেপ্টেম্বর সন্ধ্যায় রাজধানীর ঢাকার ব্লু রেডিসন ওয়াটার গার্ডেন agrilife24.com-এর সাথে আলাপকালে কোম্পানিটির এশিয়া ও মধ্যপ্রাচ্যের এক্সপোর্ট ম্যানেজার Sergio Benitez Tocino এমন অনুভূতি ব্যক্ত করলেন। অত্যন্ত সৌহার্দপূর্ণ পরিবেশে আলাপচারিতায় তিনি বলেন বাংলাদেশের উদ্যোক্তারা অত্যন্ত পরিশ্রমী এবং উদ্যোক্তা থেকে ভোক্তা সকলেই নিরাপদ খাদ্য সম্পর্কে অত্যন্ত সচেতন। এসময় তিনি নিরাপদ পোল্ট্রি-ডেয়রী পণ্য উৎপাদনে তাদের প্রয়োজনীয় ভেটেরিনারি ও নিউট্রিশনাল পণ্যগুলো সম্পর্কে বিস্তারিত তুলে ধরেন।

তিনি বলেন, তারা স্পেনে ভোক্তাদের জন্য নিজেরাই বছরে ৮৫ মিলিয়ন ব্রয়লার উৎপাদন করেন; এছাড়া তাদের ক্যাটল্ ফার্মগুলিতে হাজার হাজার বিফ ফ্যাটেনিং করছেন যেখানে তাদের নিজেদের উৎপাদিত পুষ্টি সামগ্রী ব্যবহার করছেন। তাদের নিজস্ব ব্রিডার ফার্ম রয়েছে; রয়েছে Artificial Insemination Center; এছাড়া সর্বাধুনিক ল্যাবরেটরির মাধ্যমে তাদের পণ্যসমূহ পরীক্ষার পর বাজারজাত করা হচ্ছে। স্পেনের বিভিন্ন প্রান্তে রয়েছে তাদের ৬টি ফিড মিল যেখানে তাদের নিজেদের প্রয়োজনেই ২ মিলিয়ন মেট্রিক টন ফিড উৎপাদন করছেন। প্রসেসিং, ফারদার প্রসেসিং সবকিছুরই ইন্টিগ্রেশন করছেন তারা।

বাংলাদেশে বেশ কয়েকবার আসা-যাওয়ার সুবাদে এখানে তাদের পণ্যের প্রতি খামারি ও উদ্যোক্তাদের আগ্রহ ও আস্থা তাকে অত্যন্ত মুগ্ধ করেছে। তিনি বলেন, বাংলাদেশের উদ্যোক্তা এবং খামারিরা সকলেই দেশের জনগণের খাদ্য উৎপাদনে নিরলসভাবে কাজ করে যাচ্ছেন। তাদের পাশে থেকে MPA Veterinary Medicines and Additives, S.L. সেবার পরিধি আরো বাড়াতে চান বলে জানান তিনি।

সাক্ষাৎকালে MPA Veterinary Medicines and Additives, S.L. এর স্থানীয় প্রতিনিধি RPM Trade International এর সিইও মি: মুকুল চন্দ্র মন্ডল, এগ্রিলাইফ২৪ ডটকম-এর সম্পাদক কৃষিবিদ মো:শফিউল আজম উপস্থিত ছিলেন।