ফার্মারলীর মাধ্যমে এন্টিবায়োটিক ফ্রি মুরগী বিক্রয়

Category: ফার্ম টু ডাইনিং Written by agrilife24

এগ্রিলাইফ২৪ ডটকম: কৃষি ভিত্তিক মাল্টিভেন্ডর মার্কেটপ্লেস ষ্টার্টআপ ফার্মারলীর (https://www.farmerly.com.bd) মাধ্যমে আজ ২০ অক্টোবর শুক্রবার থেকে রাজশাহীতে এন্টিবায়োটিক ফ্রি বয়লার মুরগী বিক্রয় শুরু হয়েছে। রাজশাহী বিশ্ববিদ্যালয়ের ভেটেরেনারী এন্ড এনিমেল সাইন্স ফ্যাকাল্টি উৎপাদিত এসব ব্রয়লার মুরগী এখন অনলাইনে ক্রয় করা যাবে ফার্মারলীর ওয়েবসাইট থেকে।

রাজশাহী বিশ্ববিদ্যালয়-এয় ভিসিসহ প্রশাসনের আন্তরিক সহযোগিতা ও ভেটেরেনারী এন্ড এনিমেল সাইন্স ফ্যাকাল্টির ডিন প্রফেসর ড. জালাল উদ্দিন সরদার ও তার টিম মেম্বারদের অক্লান্ত চেষ্টায় বিগত কয়েক বছর থেকে রা’বি নারিকেল বাড়ীয়া ক্যাম্পাসে শেড করে এন্টিবায়োটিক মুক্ত ব্রয়লার ও সোনালী মুরগী উৎপাদন করা হয়। শুরুতে ছোট আকারে করা হলেও উৎপাদন পদ্ধতির সফলতা ও বাজার চাহিদা বৃদ্ধি পাওয়ায় বর্তমানে বানিজ্যিকভাবে করার পরিকল্পনা করা হচ্ছে। ইতোমধ্যে বিশ্ববিদ্যালয় প্রশাসন আরো একটি শেড করার অনুমতি প্রদান করেছে।

কিন্তু উৎপাদনের সাথে জড়িত সবাই একাডেমিশিয়ান হওয়ায় বাজার ও বিক্রয় ব্যাবস্থাপনায় হিমশিম খেতে হয়েছে। এমতাবস্থায় কৃষি ভিত্তিক অনলাইন মার্কেটপ্লেস ফার্মারলীর সাথে আজ একটি চুক্তি স্বাক্ষরিত হয় সুষ্ঠ বিক্রয় ব্যাবস্থাপনার জন্য। ফলে, বর্তমান ব্যাচ থেকে ভেটেরেনারী ফ্যাকাল্টি তাদের সমস্ত মুরগী ফার্মারলীর মাধ্যমে বিক্রয় করছে। এতে বিক্রয় ব্যবস্থাপনার যেমন উন্নতি হয়েছে পাশাপাশি রাজশাহী শহরের জনসাধারণও ফার্মারলীর মাধ্যমে এন্টিবায়োটিক মুক্ত মুরগীর ক্রয়ের সুযোগ পাচ্ছে।

সেইফ চিকেন ক্রয়ে আগ্রহী ক্রেতাদের প্রথমে অনলাইন প্ল্যাটফর্ম ফার্মারলীতে ক্রেতা হিসেবে রেজিষ্ট্রেশন করতে হবে এই লিংকে https://www.farmerly.com.bd/users/registration তারপর সার্চ অপশনে গিয়ে RU Organic অথবা Broiler Chicken লিখে সার্চ দিতে হবে। রাজশাহী শহরের যেকেউ এই মুরগী অর্ডার দিতে পারবেন।