প্রাণিসম্পদে বাংলাদেশ এখন ভরপুর-যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী

Category: ফার্ম টু ডাইনিং Written by agrilife24

এগ্রিলাইফ প্রতিনিধি: প্রাণিসম্পদে বাংলাদেশ এখন ভরপুর; কোরবানির গরুর জন্য আমাদের এখন আর বিদেশের ওপর নির্ভর করতে হয় না। আমাদের দেশের খামারিদের গরু দিয়েই এখন আমরা আমাদের চাহিদা মেটাতে পারি।

আজ ২৫ শে ফেব্রুয়ারি শনিবার গাজীপুরের রথখোলায় অনুষ্ঠিত প্রাণিসম্পদ মেলায় প্রধান অতিথির বক্তব্যে যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী জনাব জাহিদ আহসান রাসেল এমপি প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন।

অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন জনাব ডাঃ এস.এম. উকিল উদ্দিন জেলা প্রাণিসম্পদ কর্মকর্তা, গাজীপুর। সভাপতিত্ব করেন জনাব সৈয়দ মোরাদ আলী উপজেলা নির্বাহী অফিসার, গাজীপুর।

অনুষ্ঠানে খামারীদের বিভিন্ন দাবি-দাওয়া নিয়ে বক্তব্য রাখেন জনাব মোহাম্মদ আকরাম হোসেন বাদশা সভাপতি, গাজীপুর ডেইরি ফারমার্স এসোসিয়েশন এবং গাজীপুর জেলা ডেইরী ফার্মারস এসোসিয়েশন-এর সাধারণ সম্পাদক মোহাম্মদ শাহিনুর ইসলাম শাহিন।

দিনব্যাপি এ প্রদর্শনীতে বিপুল সংখ্যক খামারীরা অংশগ্রহণ করেন এছাড়াও ছিল বিভিন্ন প্রযুক্তি এবং উপকরণের বাজারজাতকারী প্রতিষ্ঠানের স্টল। এ মেলার মাধ্যমে খামারিরা অনেক কিছু জানতে পেরেছেন এবং তারা নিজেদের খামারে নতুন প্রযুক্তি গুলি প্রয়োগ করে উৎপাদনশীলতা বৃদ্ধির মাধ্যমে স্মার্ট বাংলাদেশ গড়তে ভূমিকা রাখবেন বলে মনে করেন খামারিরা।