শীতকালীন সবজিতে ভরপুর সুজানগরের ভায়না ইউনিয়ন পরিষদ চত্বর

Category: ফার্ম টু ডাইনিং Written by agrilife24

আসাদুল্লাহ: মাননীয় প্রধানমন্ত্রীর ঘোষণা এক ইঞ্চি জমিও যেন অনাবাদি না থাকে। সে লক্ষ্যে উপজেলা প্রশাসন ও কৃষি সম্প্রসারণ অধিদপ্তর, সুজানগরের সহযোগিতায় ২নং ভায়না ইউনিয়ন চত্বরের অনাবাদি পতিত জমিতে সংশ্লিষ্ট ইউনিয়নে কর্মরত উপসহকারী কৃষি অফিসারদের তত্ত্বাবধানে শীতকালীন বিভিন্ন রকমের সবজি চাষ করা হয়েছে এবং ফলনও ভালো। তাদের সাথে কথা বলে জানা যায় ইউনিয়ন পরিষদে সেবা নিতে আসা সকল সেবা গৃহীতা এটা দেখে তাদের অনাবাদি পতিত জমিতে ফসল উৎপাদন করতে আগ্রহ প্রকাশ করছেন।

পাবনাস্থ কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের জেলা প্রশিক্ষণ কর্মকর্তা, কৃষিবিদ জনাব মো: সাইফুল ইসলাম ভায়না ইউনিয়নের উক্ত কার্যক্রম পরিদর্শনকালে বলেন- এটি একটি প্রসংশনীয় উদ্যোগ। সবজিতে ভরে আছে ভায়না ইউনিয়ন পরিষদ চত্বর, আমরা শুধু একটা ইউনিয়ন চত্বরের মধ্যে সীমাবদ্ধ থাকবো না। মাননীয় প্রধানমন্ত্রীর ঘোষণা অনুযায়ী এক ইঞ্চি জমিও অনাবাদি রাখবো না সেলক্ষ্যে আসাদের সবাইকে একযোগে কাজ করতে হবে।

পরবর্তীতে তিনি সমলয়ের বীজতলা পরিদর্শন করেন। পরিদর্শনকালে আরো উপস্থিত ছিলেন- আঞ্চলিক কৃষি তথ্য ও যোগাযোগ বিশেষজ্ঞ, কৃষিবিদ জনাব প্রশান্ত কুমার সরকার, অতিরিক্ত উপ-পরিচালক (শস্য), কৃষিবিদ জনাব মোঃ রোকনুজ্জামান, কৃষি সম্প্রসারণ অধিদপ্তর পাবনা, উপজেলা কৃষি অফিসার, কৃষিবিদ জনাব রাফিউল ইসলাম, কৃষি সম্প্রসারণ অফিসার, কৃষিবিদ জনাব মাহে আলম, উপসহকারী কৃষি অফিসার, কৃষি সম্প্রসারণ অধিদপ্তর, সুজানগর।