মাঠ পর্যায়ে খামারীদের মাঝে নিরন্তর সেবা প্রদান করছে ভেটেরিনারিয়ানরা

Category: ফার্ম টু ডাইনিং Written by agrilife24

এগ্রিলাইফ২৪ ডটকম:দেশের প্রাণিসম্পদ সেক্টরের উন্নয়নে ভেটেরিনারিয়ানদের ব্যাপক অবদান রয়েছে। জাতি গঠনে তাদের ভূমিকা অনেক। সরকারী-সেরকারী সকল পর্যায়ে ভেটেরিনারিয়ানরা তাদের স্বস্ব কর্মক্ষেত্রে কৃতিত্বের স্বাক্ষর রেখে চলেছে। দেশে নিরাপদ প্রাণিজ প্রোটিন উৎপাদনে প্রযুক্তিগত সহায়তা ও পরামর্শ এবং মাঠ পর্যায়ে খামারীদের মাঝে নিরন্তর সেবা প্রদানের মাধ্যমে দেশের ভেটেরিনারিয়ানরা আজ এক অনন্য উচ্চতায় পৌঁছে গেছে।

মঙ্গলবার (১০ মে) সকাল ১১ টায় জেলা প্রাণিসম্পদ অফিস, টাঙ্গাইল-এ ফার্মা এন্ড ফার্ম ও সিনিল ফার্মা কর্তৃক আয়োজিত মাসিক সমন্বয় সভায় এসব কথা বলেন উপস্থিত আলোচকরা। সেমিনারে মুখ্য আলোচক হিসেবে উপস্থিত ছিলেন টাঙ্গাইল জেলা প্রাণিসম্পদ কর্মকর্তা ডাঃ রানা মিয়া।

আলোচকরা প্রাণিসম্পদ উন্নয়নে ভেটেরিনারিয়ানদের ভূমিকা, প্রাণি স্বাস্থ্যের উন্নয়নে খামারীদের সঠিক পরামর্শ, রোগ প্রতিরোধ ও চিকিৎসায় গুনগত মানসম্পূর্ন প্রোডাক্ট ব্যবহার এবং এর উপকারিতা সম্পর্কে সংক্ষিপ্ত আলোচনা করেন।

সেমিনারে ফার্মা এন্ড ফার্মা'র সেলস ম্যানেজার ডা. মাহমুদ নেওয়াজ কোম্পানির পরিচিত ও প্রাণি স্বাস্থ্যের উন্নয়ন ও অধিক উৎপাদনে (দুধ, মাংস ও ডিম) পুষ্টিগুণ সম্পূর্ণ (পোস্ট- বায়োটিক) A-Max Xtra, কৃত্রিম প্রজননে INSEMIN কার্যকারিতা নিয়ে আলোচনা করেন। প্রাণিস্বাস্থ্যের উন্নয়নে খামারীদের সঠিক পরামর্শ ও রোগ প্রতিরোধ ও চিকিৎসায় গুনগত মানসম্পূর্ন প্রোডাক্ট ব্যবহার করার কথা বলেন।



এছাড়া ফ্যাটেনিং রিলেটেড প্রোডাক্টস (Toposol Inj, Amilyte-C, Bio-Top, SI Multivita ইত্যাদি) সম্পর্কে মাল্টিমিডিয়া প্রেজেন্টেশন মাধ্যমে বিস্তারিত আলোচনা করা হয়।

অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন ফার্মা এন্ড ফার্মা-এর এসিস্ট্যান্ট সেলস ম্যানেজার জনাব অলক সরকার, এরিয়া ম্যানেজার ও মার্কেটিং অফিসার সহ অনেকে।