বরিশালের উজিরপুরে ব্রিধান ৮৭’র মাঠ দিবস অনুষ্ঠিত

Category: সমসাময়িক Written by agrilife24

নাহিদ বিন রফিক (বরিশাল): বরিশালের উজিরপুরে ব্রিধান ৮৭’র মাঠ দিবস ও কারিগরি আলোচনা অনুষ্ঠিত হয়েছে। আজ উপজেলার আটিপাড়ায় উপজেলা কৃষি অফিস এবং তেলজাতীয় ফসলের উৎপাদন বৃদ্ধি প্রকল্পের যৌথ উদ্যোগে এই অনুষ্ঠানের আয়োজন করা হয়।

এতে প্রধান অতিথি ছিলেন কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের (ডিএই) অতিরিক্ত পরিচালক মো. শওকত ওসমান। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন ডিএই বরিশালের উপপরিচালক মো. মুরাদুল হাসান ।

কৃষি সম্প্রসারণ অফিসার মো. মাহমুদুল হাসানের সঞ্চালনায় অন্যদের মধ্যে বক্তব্য রাখেন তেলজাতীয় ফসলের উৎপাদন বৃদ্ধি প্রকল্পের মনিটরিং অফিসার রথীন্দ্রনাথ বিশ্বাস, উপজেলা কৃষি অফিসার কপিল বিশ্বাস, কৃষি তথ্য সার্ভিসের কর্মকর্তা নাহিদ বিন রফিক, ইউপি সদস্য মো. সোলায়মান সর্দার, বীর মুক্তিযোদ্ধা মো. লোকমান হোসেন, কৃষক আক্তার হোসেন প্রমুখ ।

অনুষ্ঠানে প্রধান অতিথি বলেন, বরিশালে তেলফসলের আবাদ বাড়ানোর জন্য জমিতে আমনের স্বল্পকালিন জাত ব্যবহার করতে হবে। এক্ষেত্রে ব্রিধান ৮৭ উপযুক্ত একটি জাত। এছাড়াও আরো জাত রয়েছে। এর মাধ্যমে এ অঞ্চলের শস্যের নিবিড়তা বৃদ্ধি পাবে। হবে কৃষককের জীবনমানের উন্নয়ন। অনুষ্ঠানে ৫০ জন কৃষক অংশগ্রহণ করেন।