BSSF-এর নতুন সভাপতি ড. খালেদ, সাধারণ সম্পাদক ডা. সরোয়ার

Category: সমসাময়িক Written by agrilife24

রাজধানী প্রতিনিধি:নিরাপদ খাদ্য সম্পর্কিত জাতীয় সংগঠন বাংলাদেশ সোসাইটি ফর সেইফ ফুড (বিএসএসএফ)-এর ২০২৩-২৪ মেয়াদের কার্যনির্বাহি কমিটির নির্বাচন সম্পন্ন হয়েছে। শনিবার (১৮ ফেব্রুয়ারী) বিকেলে ঢাকাস্থ বাংলাদেশ কৃষি গবেষণা কাউন্সিল (বিএআরসি) মিলনায়তনে অনুষ্ঠিত নির্বাচনে উপস্থিত সকল সাধারণ সদস্যদের সর্বসম্মতিক্রমে সভাপতি পদে হাজী মোহাম্মদ দানেশ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের ভেটেরিনারী ও এনিমেল সায়েন্সেস অনুষদের মাইক্রোবায়োলজি বিভাগের প্রফেসর ডঃ মোঃ খালেদ হোসেন এবং সাধারণ সম্পাদক হিসেবে নির্বাচিত হন সেফ বায়ো প্রোডাক্টস লিমিটেডের ম্যানেজিং ডিরেক্টর ডা. মোহাম্মদ সরোয়ার জাহান।

নির্বাচন পরিচালনার জন্য গঠিত নির্বাচন বোর্ডের চেয়ারম্যান ছিলেন প্রাণিসম্পদ অধিদপ্তরের সাবেক মহাপরিচালক ডা. মোঃ আইনুল হক। বার্ষিক সাধারণ সভা শেষে নবনির্বাচিত কমিটির নাম ঘোষণা করেন নির্বাচন বোর্ডের চেয়ারম্যান। এসময় নির্বাচন বোর্ডের অন্য দুইজন সদস্য বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়ের প্রফেসর ড. বাহানুর রহমান এবং জিমস্ টেক ইন্টারন্যাশনাল-এর ডা. এম আলী ইমাম উপস্থিত ছিলেন।।

নির্বাচনে উপস্থিত সকল সাধারণ সদস্যদের সর্বসম্মতিক্রমে ভাইস প্রেসিডেন্ট (১) প্রফেসর ড. এ কে এম মোস্তফা আনোয়ার, ভাইস প্রেসিডেন্ট (২) ড. মোঃ নূরে আলম সিদ্দিকী, যুগ্ম মহাসচিব পদে ডঃ আমিনা খাতুন, কোষাধ্যক্ষ ড. মাহমুদুল হাসান শিকদার, প্রচার সম্পাদক ড. শেখ শাহিনুর ইসলাম, সমাজকল্যাণ সম্পাদক প্রফেসর ডঃ সুলতান আহমেদ, তথ্য ও গবেষণা সম্পাদক ড. মোহাম্মদ দেলোয়ার হোসেন প্রধান এবং সাংগঠনিক সম্পাদক হিসেবে ড. মোঃ শরিফুল ইসলাম নির্বাচিত হন ।



এছাড়া কার্যনির্বাহী কমিটির সদস্য পদে ডা. এ কে এম খসরুজ্জামান, প্রফেসর ড. আব্দুল্লাহ ইকবাল, মোঃ তারিক সরকার, প্রফেসর ড. মোহাম্মদ মহিদুল হাসান, ড. জাকিয়া রহমান মনি নির্বাচিত হন। এক্স অফিসিও হিসেবে কমিটিতে থাকছেন সাবেক কমিটির সভাপতি ড. মো. রফিকুল ইসলাম এবং সাধারণ সম্পাদক ড. কেএইচএম নাজমুল হোসাইন নাজির।

নির্বাচিত হওয়ার পর নব-নির্বাচিত কমিটির সভাপতি ও সাধারণ সম্পাদক উপস্থিত সকল সদস্য এবং শুভাকাঙ্ক্ষীদের আন্তরিক ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানিয়ে এক সংক্ষিপ্ত বক্তব্যে বলেন সাবেক কমিটির সকল সদস্যদের আন্তরিক শ্রম ও ভালোবাসায় এ সংগঠনটি গড়ে উঠেছে। অত্যন্ত নিষ্ঠা ও গভীর ভালোবাসা এবং শ্রম দিয়ে তারা এ সংগঠনটি গড়ে তুলেছেন। সকলের সহযোগিতায় এ সংগঠনটি দেশ ও জাতি গঠনে আরো এগিয়ে নিতে চান তারা। এজন্য সভাপতি ও সাধারণ সম্পাদকসহ নব-নির্বাচিত কমিটির সকল সদস্যরা সকলের আন্তরিক সহযোগিতা ও দোয়া কামনা করেছেন।