নওগাঁয় সপ্তাহব‍্যাপী একুশে বইমেলা শুরু

Category: সমসাময়িক Written by agrilife24

কাজী কামাল হোসেন, নওগাঁঃ  নওগাঁয় সাতদিনব‍্যাপী একুশে বইমেলা শুরু হয়েছে। নওগাঁ কৃষ্ণধন সরকারী উচ্চ বিদ‍্যালয় মাঠে স্থানীয় সামাজিক সাংস্কৃতিক সংগঠন একুশে পরিষদ আন্তর্জাতিক মাতৃভাষা দিবসকে সামনে রেখে এই বইমেলার আয়োজন করেছে।

আজ বুধবার (১৫ ফেব্রুয়ারী) বিকেল সাড়ে ৫টায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে বইমেলার উদ্বোধন করেন নওগাঁর জেলা প্রশাসক খালিদ মেহেদী হাসান পিএএ। উদ্বোধনী অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন অতিরিক্ত পুলিশ সুপার মো: গাজিউর রহমান।

শতকন্ঠে জাতীয় সঙ্গীত পরিবেশনের মধ‍্যে দিয়ে বইমেলার কার্যক্রম শুরু হয়।

একশে পরিষদের সভাপতি ডিএম আব্দুল বারী'র সভাপতিত্বে আয়োজিত উদ্বোধনী অনুষ্ঠানে অন‍্যান‍্যের মধ‍্যে একুশে পরিষদের উপদেষ্টা সাবেক এমপি ওহিদুর রহমান, অবসরপ্রাপ্ত অধ‍্যক্ষ প্রফেসর মো: শরিফুল ইসলাম খান, ডাক্তার ময়নুল হক দুলদুল, প্রকৌশলী গুরুদাস দত্ত, জেলা প্রেসক্লাবের সভাপতি মো: কায়েস উদ্দিন, এ‍্যাড, মুকল চন্দ্র কবিরাজ এবং বিন আলী পিন্টু উপস্থিত ছিলেন।

বইমেলায় ঢাকার প্রকাশনা সংস্থা প্রথমা ও অনন‍্যাসহ মোট ৬৫টি ষ্টলে বিপুল সংখ‍্যক বইয়ের সমাহার ঘটেছে। এ ছাড়াও সাতদিনব‍্যাপী এই বইমেলা মঞ্চে সাংস্কৃতিক অনুষ্ঠান বিভিন্ন প্রতিযোগিতা, পুরস্কার বিতরণ ও সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়েছে।