বর্ণিল আয়োজনে ব্যাপক উৎসাহ ও উদ্দীপনার মধ্য দিয়ে শেরপুরে পালিত হলো বিশ্ব ডিম দিবস ২০২২

Category: সমসাময়িক Written by agrilife24

এগ্রিলাইফ২৪ ডটকম:যথাযোগ্য মর্যাদায় শেরপুরে পালিত হলো বিশ্ব ডিম দিবস ২০২২। জেলা প্রাণিসম্পদ দপ্তর, শেরপুর, বিপিআইসিসি ও শেরপুর ভেটস ক্লাবের আয়োজনে দিন ব্যাপী নানা কর্মসূচির মধ্যে ছিল- বর্নাঢ্য শোভাযাত্রা, সাধারণ পথচারীদের মাঝে, শেরপুর সদরের সিদ্দিকিয়া মাদ্রাসার এতিমখানায় শেরপুর সরকারী বালিকা শিশু পরিবারে সিদ্ধ ডিম বিতরণ এবং আলোচনা অনুষ্ঠান।

জেলা প্রাণিসম্পদ কর্মকর্তা ডা. মো. মোস্তাফিজুর রহমানের সভাপতিত্বে শোভাযাত্রা শুরু হয় এবং একই সাথে পথচারীদের মাঝে সিদ্ধ ডিম বিতরন করা হয়। শোভাযাত্রায় জেলা প্রাণিসম্পদ দপ্তরের কর্মকর্তা, কমচারী, শেরপুর ভেটস ক্লাবের ভেটেরিনারিয়ানবৃন্দ, পোলট্রি ইন্ডাস্ট্রিজের নেতৃবৃন্দ, বিভিন্ন কোম্পানির প্রতিনিধিবৃন্দ, প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়ার সাংবাদিকগন অংশ নেন।



শোভাযাত্রা শেষে শেরপুর সদর উপজেলা প্রাণিসম্পদ দপ্তরের প্রশিক্ষণ কক্ষে আলোচনা সভা অনুষ্ঠিত হয়। জেলা প্রাণিসম্পদ কর্মকর্তা ডা. মো. মোস্তাফিজুর রহমানের সভাপতিত্বে এবং  নকলা উপজেলার প্রাণিসম্পদ সম্প্রসারণ কর্মকর্তা ও শেরপুর ভেটস ক্লাবের  তথ্য, গবেষণা ও আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক ডা. মো. সুজন মিয়ার সঞ্চালনায় ডিম দিবস নিয়ে গুরুত্বপূর্ণ আলোচনার শুরুতে পবিত্র কুরআন থেকে তেলওয়াতের পর  স্বাগত বক্তব্য প্রদান করেন  জেলা প্রাণিসম্পদ দপ্তর শেরপুরের জেলা ট্রেনিং অফিসার ও শেরপুর ভেটস ক্লাবের সাবেক সভাপতি ডা. রেজওয়ানুল হক ভূইয়া, কী নোট পেপার উপস্থাপন করেন শেরপুর সদর উপজেলা প্রাণিসম্পদ কর্মকর্তা ডা. পলাশ  কান্তি দত্ত। বিশ্ব ডিম দিবসের আলোচনায় আরও অংশ নেন শেরপুর ভেটস ক্লাবের সমাজ কল্যাণ সম্পাদক ডা. মো. নজরুল ইসলাম, শেরপুর প্রেস ক্লাবের সাধারন সম্পাদক মো. মেরাজ উদ্দিন, ডা: মো. আলী জিন্নাহ,, ভিএস, জেলা ভেটেরিনারি হাসপাতাল, শেরপুর,  নকলা উপজেলা প্রাণিসম্পদ অফিসার ড. মোহাম্মদ ইছাহাক আলী, শেরপুর জেলা কৃত্রিম প্রজনন কেন্দ্রের উপপরিচালক ডা. মো. আব্দুল আহাদ।



সবশেষে সভাপতি ডা. মো. মোস্তাফিজুর রহমান-এর সমাপনী বক্তবের মধ্য দিয়ে আলোচনা অনুষ্ঠানের সমাপ্তি ঘটে। বিশ্ব ডিম দিবস ২০২২ সফলভাবে সম্পন্ন হওয়ায় জেলা প্রাণিসম্পদ দপ্তর, শেরপুর ও শেরপুর ভেটস ক্লাব সকলকে ধন্যবাদ জানান।



এছাড়াও শেরপুর ভেটস ক্লাবের সভাপতি ডা. মো. আবুল বাশার, জেলা ভেটেরিনারি অফিসার,নেত্রকোনা ও সাধারণ সম্পাদক ডা. মোহাম্মদ সরোয়ার জাহান, ব্যবস্থাপনা পরিচালক, সেইফ বায়ো প্রোডাক্টস লিঃ এগ্রিলাইফ২৪.কমকে জানান- শেরপুর ভেটস ক্লাব আগামী রবিবার/সোমবার নাগাদ বিশ্ব ডিম দিবস ২০২২ উপলক্ষে একটি প্রতিবন্ধী স্কুলের শিক্ষার্থীদের মাঝে সিদ্ধ ডিম বিতরন করবে।

উল্লেখ্য শেরপুর ভেটস ক্লাব প্রতিষ্ঠাকাল থেকেই শেরপুরের সর্বস্তরের ভেটেরিনারিয়ানদের সাথে নিয়ে বিভিন্ন সামাজিক ও কল্যানমুখী কার্যক্রম পরিচালনা করে আসছে। এবারই প্রথম শেরপুর ভেটস ক্লাব জেলা প্রাণিসম্পদ দপ্তর, শেরপুরের সাথে সমন্বয় সাধন করে বিশ্ব ডিম দিবস ২০২২ উদযাপন করলো।