বরিশালে ডিএই’র জাতীয় শুদ্ধাচার কৌশল কর্মপরিকল্পনা বিষয়ক গণশুনানি অনুষ্ঠিত

Category: সমসাময়িক Written by agrilife24

নাহিদ বিন রফিক (বরিশাল): বরিশালে ডিএই’র জাতীয় শুদ্ধাচার কৌশল কর্মপরিকল্পনা বিষয়ক গণশুনানি অনুষ্ঠিত হয়েছে। আজ নগরীর কৃষি তথ্য সার্ভিসের হলরুমে ডিএই বরিশাল অঞ্চলের উদ্যোগে এই অনুষ্ঠানের আয়োজন করা হয়। আয়োজক প্রতিষ্ঠানের অতিরিক্ত পরিচালক হৃদয়েশ^র দত্তের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের (ডিএই) পরিকল্পনা, প্রকল্প বাস্তবায়ন ও আইসিটি উইংয়ের পরিচালক দিলিপ কুমার অধিকারী।

অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন ডিএই’র বরিশালের উপপরিচালক মো. হারুন-অর-রশীদ, পিরোজপুরের উপপরিচালক ড. মোহাম্মদ নজরুল ইসলাম শিকদার, ঝালকাঠির উপপরিচালক মো. মনিরুল ইসলাম, ভোলার উপপরিচালক মো. হাসান ওয়ারীসুল কবীর, বাংলাদেশ কৃষি উন্নয়ন কর্পোরেশনের যুগ্ম পরিচালক ড. একেএম মিজানুর রহমান, নির্বাহী প্রকৌশলী চঞ্চল কুমার মিস্ত্রী, আঞ্চলিক কৃষি তথ্য অফিসার মো. শাহাদাত হোসেন, বাংলাদেশ পরমাণু কৃষি গবেষণা ইনস্টিটিউটের বৈজ্ঞানিক কর্মকর্তা মো. সোহেল রানা, কৃষক আনছার আলী প্রমুখ।

প্রধান অতিথি দিলিপ কুমার অধিকারী বলেন, সরকারি দপ্তর-সংস্থা থেকে সেবা গ্রহণে গ্রহীতাদের অভিজ্ঞতা, সুযোগ-সুবিধা, প্রতিবন্ধকতা এবং এর সমাধান সম্পর্কে জানান দেওয়ার জন্যই আজকে আমাদের এই গণশুনানির আয়োজন। এর মাধ্যমে সেবা দাতা ও গ্রহীতা পরস্পরের কাছাকাছি চলে আসবে। সেই সাথে ভবিষ্যত সেবা প্রদানে আরো জনমুখী হবে। তাই কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের সিটিজেন চার্টারে বর্ণিত সেবাসমূহ প্রাপ্তির ক্ষেত্রে সমস্যা চিহ্নিত করে সুশাসন নিশ্চিত করা জরুরি।

অনুষ্ঠানে কৃষি সংশ্লিষ্ট বিভিন্ন প্রতিষ্ঠানের কর্মকর্তা এবং কৃষক প্রতিনিধিসহ ২৫ জন অংশগ্রহণকারী উপস্থিত ছিলেন।