উজবেকিস্তানের রাজধানী তাসখন্দে বাংলাদেশ দূতাবাস পরিদর্শন করেন বস্ত্র ও পাট মন্ত্রী

Category: সমসাময়িক Written by agrilife24

সমসাময়িক ডেস্ক:বস্ত্র ও পাট মন্ত্রী গোলাম দস্তগীর গাজী, বীরপ্রতীক, এমপি আজ (২৭ মার্চ) উজবেকিস্তানের রাজধানী  তাসখন্দে বাংলাদেশ দূতাবাস পরিদর্শন করেন। এসময়  উজবেকিস্তানে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত জাহাঙ্গীর আলম, বাংলাদেশ দূতাবাসের কর্মকর্তাবৃন্দ  উপস্থিত ছিলেন।

বস্ত্র ও পাট মন্ত্রী গোলাম দস্তগীর গাজী, বীরপ্রতীক, এমপি তাসখন্দে বাংলাদেশ দূতাবাসে স্থাপিত বঙ্গবন্ধু কর্ণার ও জেনোসাইড কর্ণার পরিদর্শন করেন।

এসময় মন্ত্রী বলেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান দেশকে স্বাধীনতা এনে দিতে সারা জীবন সংগ্রাম করেছেন। কিন্তু বাংলাদেশ স্বাধীনতার পর, তিনি দেশকে অর্থনৈতিকভাবে মুক্তি দেওয়ার সময় পাননি। এখন, তাঁর অসমাপ্ত কাজটি তাঁরই সুযোগ্য কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা দক্ষতার সঙ্গে করে যাচ্ছেন। স্বাধীনতার সুর্বণজয়ন্তীতে প্রধানমন্ত্রী শেখ হা‌সিনার নেতৃত্বে বাংলাদেশ সমৃদ্ধির পথে এগিয়ে যাচ্ছে। বঙ্গবন্ধুর স্বপ্নের উন্নত সোনার বাংলা গড়তে দেশের উন্নয়ন কর্মকাণ্ড ও সেবায় নতুন মাত্রা সংযোজন করা হয়েছে।
 
মন্ত্রী উজবেকিস্তানে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূতকে বলেন বাংলাদেশ উজবেকিস্তান বাংলাদেশের বন্ধুপ্রতীম দেশ। তাসখন্দ আন্তর্জাতিক বিনিয়োগ ফোরামের মাধ্যমে বিনিয়োগ সুযোগ-সুবিধা সমূহ দেশের উন্নয়নের স্বার্থে ব্যবহার করার জন্য তৎপর থাকার আহ্বান জানান। বাংলাদেশ থেকে উজবেকিস্তানে বস্ত্র ও পাটখাতে  ব্যবসা-বাণিজ্যের সম্প্রসারণে বিনিয়োগে পরিমান বৃদ্ধি করার সুযোগ রয়েছে। এছাড়াও উভয় দেশ যেন বিনিয়োগ সুবিধা গ্রহণ করে নিজ নিজ দেশের আর্থ-সামাজিক উন্নয়নে যৌথভাবে কাজ করে তার আশাবাদ ব্যক্ত করেন।
উল্লেখ্য, উজবেকিস্তানের রাজধানী তাসখন্দ-এ “তাসখন্দ আন্তর্জাতিক বিনিয়োগ ফোরাম” এর অংশগ্রহণের জন্য মাননীয় মন্ত্রী সরকারি সফরে তাসখন্দ রয়েছেন। বস্ত্র ও পাট মন্ত্রী গোলাম দস্তগীর গাজী,বীরপ্রতীক, এমপি আগামী ২৯ মার্চ দুপুরে দেশে ফিরবেন বলে আশা করা হচ্ছে।