বিএলআরআইতে অংশীজনদের সমন্বয়ে কর্মকৌশল নির্ধারণ সভা অনুষ্ঠিত

Category: সমসাময়িক Written by agrilife24

এগ্রিলাইফ২৪ ডটকম:বাংলাদেশ প্রাণিসম্পদ গবেষণা ইনস্টিটিউট (বিএলআরআই)-এ রবিবার (১৬ জানুয়ারী) পোল্ট্রি শিল্পের স্বনামধন্য বেসরকারি প্রতিষ্ঠানসমূহের উচ্চ পর্যায়ের প্রতিনিধিবৃন্দের অংশগ্রহণে "স্থানীয় স্ট্রেইন হতে প্রাণিসম্পদের রোগ/বালাই এর টিকাবীজ উদ্ভাবনকল্পে বিএলআরআই ও অংশীজনদের সমন্বিত কর্মকৌশল নির্ধারণ" শীর্ষক একটি সভা অনুষ্ঠিত হয়।

সভাটি সকাল ১০.০০ ঘটিকায় ইনস্টিটিউটের প্রশাসনিক ভবনের সম্মেলন কক্ষে শুরু হয় হয়। সভায় সভাপতিত্ব করেন ইনস্টিটিউটের মহাপরিচালক ড. এস এম জাহাঙ্গীর হোসেন। এসময় সভায় উপস্থিত ছিলেন বিএলআরআই'র বোর্ড অফ ম্যানেজমেন্ট এর সম্মানিত সদস্য বেগম ইয়াসমিন রহমান, জনাব মশিউর রহমান, সভাপতি, বিপিআইসি ও ব্যবস্থাপনা পরিচালক, প্যারাগন গ্রুপ, জনাব আবু লুৎফে ফজলে রহিম খান, ব্যবস্থাপনা পরিচালক আফতাব বহুমুখী ফার্মস লি., ড. এফ এইচ আনসারি, ব্যবস্থাপনা পরিচালক ও সিইও, এসিআই এগ্রি বিজনেস সহ এ শিল্পের নেতৃস্থানীয় ব্যক্তিবর্গ।



সভায় স্থানীয় স্ট্রেইন হতে প্রাণিসম্পদের রোগ/বালাই এর টিকাবীজ উদ্ভাবন বিষয়ে আলোচনা হয় এবং পারস্পরিক সহযোগিতার ক্ষেত্র চিহ্নিতকরণসহ অনতিবিলম্বে একটি সুনির্দিষ্ট ও সময়াবদ্ধ রোডম্যাপ প্রণয়নের সিদ্ধান্ত হয়। সরকারি-বেসরকারি প্রতিষ্ঠানসমূহের এরূপ সম্মিলিত উদ্যোগ এ শিল্পের উন্নয়নে গুরুত্বপূর্ণ অবদান রাখবে বলে সভার বক্তারা আশাবাদ ব্যক্ত করেন।