আরও এক বছর ডিএমপি কমিশনার-এর দায়িত্ব পালন করবেন শফিকুল ইসলাম

Category: সমসাময়িক Written by agrilife24

এগ্রিলাইফ২৪ ডটকম:ঢাকা মহানগর পুলিশের (ডিএমপি) কমিশনার হিসেবে মোহা. শফিকুল ইসলামকে আরও এক বছরের জন্য চুক্তিভিত্তিক নিয়োগ দিয়েছে সরকার। জনপ্রশাসন মন্ত্রণালয়ের চুক্তি ও বৈদেশিক নিয়োগ শাখা আজ বৃহস্পতিবার এক প্রজ্ঞাপনে এ তথ্য জানিয়েছে।

প্রজ্ঞাপনে বলা হয়, সরকারি চাকরি আইন, ২০১৮ এর ধারা-৪৯ অনুযায়ী বিসিএস (পুলিশ) ক্যাডারের কর্মকর্তা মোহা. শফিকুল ইসলামকে তার অবসর-উত্তর ছুটি ও তদসংশ্লিষ্ট সুবিধাদি স্থগিতের শর্তে আগামী ৩০ অক্টোবর অথবা যোগদানের তারিখ থেকে পরবর্তী এক বছর মেয়াদে পুলিশ কমিশনার, ঢাকা মেট্রোপলিটন পুলিশ (ডিএমপি) হিসেবে চুক্তিভিত্তিক নিয়োগ করা হলো।

প্রজ্ঞাপনে আরও বলা হয়, এ নিয়োগের শর্তাবলি অনুমোদিত চুক্তিপত্র দ্বারা নির্ধারিত হবে এবং জনস্বার্থে এ প্রজ্ঞাপন জারি করা হয়েছে বলে উল্লেখ করা হয়।

শেরেবাংলা কৃষি বিশ্ববিদ্যালয়ের সোনালী অর্জন কৃষিবিদ শফিকুল ইসলাম অষ্টম বিসিএস (পুলিশ) ক্যাডারে ১৯৮৯ সালের ২০ ডিসেম্বর সহকারী পুলিশ সুপার হিসেবে যোগ দেন। চাকরি জীবনে তিনি  চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশের কমিশনার, চট্টগ্রাম রেঞ্জের ডিআইজি, ঢাকা রেঞ্জের ডিআইজি, অ্যান্টি টেররিজম ইউনিটের প্রধান (অতিরিক্ত আইজিপি), পুলিশ সদর প্তরের অতিরিক্ত আইজিপি (এইচআরএম) হিসেবে দায়িত্ব পালন করেন। এছাড়া পুলিশ সুপার হিসেবে তিনি নারায়ণগঞ্জ, পটুয়াখালী, সুনামগঞ্জ ও কুমিল্লা জেলায় দায়িত্ব পালন করেন। পেশাদারি ও দক্ষতার জন্য তিনি একাধিকবার বিপিএম পদক পান।

শফিকুল ইসলাম চুয়াডাঙ্গা জেলার আলমডাঙ্গা উপজেলার নওদাবন্ড বিল দোয়ারপাড়া গ্রামের এক সম্ভ্রান্ত মুসলিম পরিবারে ১৯৬২ সালে জন্মগ্রহণ করেন। তার বাবার নাম মো: শওকত আলী ও মায়ের নাম বেগম সুফিয়া খাতুন। পেশাগত জীবনে অত্যন্ত সফল শফিকুল ইসলাম-এর বন্ধু-বান্ধব ও শুভানুধ্যায়ীরা তাকে অভিনন্দন জানিয়েছেন এবং তার সুস্বাস্থ্য ও দীর্ঘজীবন কামনা করছেন।