"Top Professional" ক্যাটাগরীতে জয়ী অ্যাওয়ার্ড-এ ভূষিত হলেন অধ্যাপক ড. নাসরীন আক্তার আইভী

Category: সমসাময়িক Written by agrilife24

রাজধানী প্রতিনিধি: কর্মক্ষেত্রে বিশেষ অবদানের জন্য "Top Professional" ক্যাটাগরীতে"Joyee Award 2021"-এ ভূষিত হলেন বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান কৃষি বিশ্ববিদ্যালয়ের কৌলিতত্ত্ব ও উদ্ভিদ প্রজনন বিভাগের অধ্যাপক ড. নাসরীন আক্তার আইভী। গত ২৩ অক্টোবর (শনিবার) দেশের নারী উদ্যোক্তাদের সংগঠন উইমেন অ্যান্ড ই-কমার্স ফোরামের (উই) আয়োজনে ‘উই সামিট-২০২১’ -এ সমাপনী দিনে তথ্যপ্রযুক্তি প্রতিমন্ত্রী জুনায়েদ আহমেদ পলকের সভাপতিত্বে প্রধান অতিথি পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আবদুল মোমেন তার হাতে এ পুরস্কারটি তুলে দেন।

রাজধানীর বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রের হল অব ফেমে সারাদেশ থেকে আগত উইয়ের হাজারের বেশি উদ্যোক্তা অংশগ্রহণ করেন। এতে বিভিন্ন সেশনের অতিথিরা নারীর ক্ষমতায়নের অংশ হিসেবে স্বাবলম্বী করে তুলতে আরো বেশি প্রান্তিক পর্যায়ে কাজের আশাবাদ ব্যক্ত করেন। এদিন সামিটে বিভিন্ন ক্যাটাগরিতে ৫০ সফল নারী উদ্যোক্তাকে ‘জয়ী’ অ্যাওয়ার্ড দেওয়া হয়।

অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন মেহের আফরোজ চুমকি - এম.পি, চেয়ারম্যান, মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটি, মোহাম্মদ মনিরুল মওলা, ব্যবস্থাপনা পরিচালক ও সিইও, ইসলামী ব্যাংক বাংলাদেশ লিঃ, মিঃ খাজা শাহরিয়ার,  ব্যবস্থাপনা পরিচালক, লংকা-বাংলা ফিন্যান্স লিঃ, সৌম্য বসু, প্রেসিডেন্ট ও সিইও, সিল্কওক গ্লোবাল লিঃ, শমী কায়সার, প্রেসিডেন্ট, ইক্যাব এবং আরো অনেকে।

প্রধান অতিথির বক্তব্যে পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আবদুল মোমেন বলেন, ‘আজকের বাংলাদেশের নারীর ক্ষমতায়নের এক অনন্য দৃষ্টান্ত স্থাপন করলো উই। আমি অবাক হয়েছি, আমাদের প্রান্তিক পর্যায়ের নারীদের সফলতার এই কথা জেনে। আমাদের সরকার আরও বেশি আপনাদের সহযোগী থাকবে।’

তথ্যপ্রযুক্তি প্রতিমন্ত্রী জুনায়েদ আহমেদ পলক বলেন, ‘উইয়ের পথচলায় আমরা আইসিটি ডিভিশন সব সময় সমর্থন দিয়ে আসছি। আমি খুবই আনন্দিত এত বড় সামিটে আপনাদের অংশগ্রহণে। আমাদের সরকারের সব সহযোগিতা আপনাদের জন্য সব সময়ই থাকবে।’



এদিকে পুরস্কারপ্রাপ্তিতে অধ্যাপক ড. নাসরীন আক্তার আইভী বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান কৃষি বিশ্ববিদ্যালয়ের উপাচার্য, শিক্ষক কর্মকর্তাসহ WE এর জুরী বোর্ডসহ সংশ্লিস্ট সকলকে আন্তরিক ধন্যবাদ ও কৃতজ্ঞতা জনিয়েছেন। তার এই প্রাপ্তিতে শেরেবাংলা কৃষি বিশ্ববিদ্যালয় পরিবার অত্যন্ত আনন্দিত ও গর্বিত।

কুমিল্লা জেলার চান্দিনা উপজেলার কৃতি এ শিক্ষার্থি শিক্ষাজীবনের প্রতিটি স্তরেই রেখেছেন মেধার স্বাক্ষর। ব্যক্তি জীবনে তিনি বিবাহিত ও দুই পুত্র সন্তানের জনক। তার স্বামী একজন অবসরপ্রাপ্ত ব্যাংকার, বড় পুত্র ও পুত্রবধু উভয়েই চিকিৎসক, তার ৬ মাস বয়সী একমাত্র নাতনী জুনায়রা এবং ছোট পুত্র গাজিপুরের ইসলামিক ইউনিভার্সিটি অব টেকনোলজি- র শিক্ষার্থি। শেরেবাংলা কৃষি বিশ্ববিদ্যালয় সোনালী অর্জন ৪৬ তম ব্যাচ (স্বপ্নীল প্রান্তরে)'র সাবেক এ শিক্ষার্থী ড. নাসরীন আক্তার আইভী আগামীদিনের পথচলায় সকলের দোয়া ও সহযোগিতা কামনা করেছেন।