বিশ্ব ডিম দিবস'২০২১ উপলক্ষে রচনা ও আলোকচিত্র প্রতিযোগিতার আয়োজন করেছে বাংলাদেশ এনিমেল হাজবেন্ড্রী সোসাইটি

Category: সমসাময়িক Written by agrilife24

এগ্রিলাইফ২৪ ডটকম:আগামী ৮ই অক্টোবর ২০২১ ইং রোজ শুক্রবার বিশ্ব ডিম দিবস। প্রাণিজ আমিষের চাহিদা পূরণ, স্বাস্থ্যবান ও মেধাবী জাতি গঠন– সর্বোপরি ডিমের গুণাগুণ সম্পর্কে জনসচেতনতা বাড়ানোর লক্ষ্যে ১৯৯৬ সাল থেকে এ দিনটি বিশ্বজুড়ে পালিত হয়ে আসছে। পুষ্টিবিদরা জানান, ডিমে রয়েছে উচ্চমাত্রার প্রোটিন। পরিবারের প্রোটিনের চাহিদা পূরণে ডিমের বিকল্প নেই। আর করোনা প্রতিরোধে ডিমের গুরুত্ব অপরিসীম। তাই প্রতিদিনের খাদ্য তালিকায় একটি ডিম রাখা উচিত।

বিশ্ব ডিম দিবস ২০২১ উপলক্ষে এক রচনা প্রতিযোগিতা এবং আলোকচিত্র (ফটোগ্রাফি) প্রতিযোগিতার আয়োজন করেছে বাংলাদেশ এনিমেল হাজবেন্ড্রী সোসাইটি। সংগঠনটির সভাপতি মোঃ মাহাবুব হাসান ও সাধারণ সম্পাদক মোহাম্মদ শাহাদৎ হোসেন বিশ্ব ডিম দিবস ২০২১ সফল করার লক্ষ্যে সকলের সহযোগিতা কামনা করেছেন।     

প্রতিযোগিতার বিস্তারিত নিম্নরূপ-

১. রচনা প্রতিযোগিতা:
বিষয়: মেধাবী জাতি গঠনে ডিমের ভূমিকা।
রচনা প্রতিযোগিতায় অংশগ্রহণের যোগ্যতা: পঞ্চম থেকে দশম শ্রেণীর মধ্যে পড়ুয়া সকল ছাত্র ছাত্রীর জন্য উন্মুক্ত।
রচনার সাইজ: ১২০০-১৫০০ শব্দের মধ্যে হতে হবে।

জমাদানের পদ্ধতি:

ফলাফল প্রকাশ: ১২/১০/২০২১ ইং তারিখে বিজ্ঞ বিচারকমণ্ডলীর মতামতের ভিত্তিতে প্রথম, দ্বিতীয় এবং তৃতীয় স্থান অধিকারীর নাম প্রকাশ করা হবে এবং পুরস্কার প্রদান করা হবে।
 
২. আলোকচিত্র (ফটোগ্রাফি) প্রতিযোগিতা:
প্রতিপাদ্য বিষয়: প্রাণিসম্পদ ও বাংলাদেশ
অংশগ্রহণকারী: সকলের জন্য উন্মুক্ত।

অংশগ্রহণের পদ্ধতি:

ফলাফল প্রকাশ: ১২/১০/২০২১ ইং তারিখে বিজ্ঞ বিচারকমণ্ডলীর মতামতের ভিত্তিতে প্রথম, দ্বিতীয় এবং তৃতীয় স্থান অধিকারীর নাম প্রকাশ করা হবে এবং পুরস্কার প্রদান করা হবে।

বিশেষ প্রয়োজনে মোঃ শাহজালাল সরকার, দপ্তর সম্পাদক, মোবাইলঃ ০১৭১৭৫৯১৩১০ যোগাযোগ করার অনুরোধ জানিয়েছে আয়োজক সংগঠন।