BAEN আয়োজিত Public-Private Partnership Policy and its Role in Agricultural Extension-শীর্ষক ডায়ালগ অনুষ্ঠিত

Category: সমসাময়িক Written by agrilife24

এগ্রিলাইফ২৪ ডটকম:বাংলাদেশ কৃষি গবেষণা কাউন্সিল মিলনায়তনে Bangladesh Agricultural Extension Network (BAEN)  আয়োজিত Public-Private Partnership Policy and its Role in Agricultural Extension-শীর্ষক ডায়ালগ শনিবার ( ২৫ সেপ্টেম্বর) বেলা ১১.০০ টায় অনুষ্ঠিত হয়। উঅনুষ্ঠানে প্রধান অতিথি  হিসেবে ভার্চ্যুয়ালি উপস্থিত ছিলেন কৃষি মন্ত্রলণালয়ের সিনিয়র সচিব কৃষিবিদ মোঃ মেসবাহুল ইসলাম। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের সাবেক মহাপরিচালক ও বায়েনের (BAEN) সভাপতি কৃষিবিদ মোঃ হামিদুর রহমান। অনুষ্ঠানে মূল প্রবন্ধ উপস্থাপন করেন এসিআই এগ্রিবিজনেস এর এমডি ও সিইও  ড. এফ এইচ আনসারি।    

আলোচ্য অনুষ্ঠানে কৃষি সম্প্রসারণ কাজের সঙ্গে সংশ্লিষ্ট সরকারি ও বেসরকারি  সংস্থার প্রতিনিধিগণ ছাড়াও প্রাইভেট সেক্টরের সংশ্লিষ্টরা উপস্থিত থেকে ডায়ালগে অংশগ্রহণ করেন। উক্ত ডায়ালগে কৃষি সম্প্রসারণে সরকারি-বেসরকারিসহ উন্নয়ন সহযোগি প্রতিষ্ঠানের মধ্যকার সংশ্লিষ্টতার মাধ্যমে সার্বিক  উন্নয়ন  ঘটানো সম্ভব- এ সম্পর্কে বক্তাগণ তাদের মতামত ব্যক্ত করেন এবং অভিজ্ঞতার আলোকে বক্তব্য পেশ করেন।

আলোচনায় কৃষি মন্ত্রণালয়ের অধীনে Public - Private Partnership  (PPP) সম্পর্কিত একটি সেল তৈরী করে কৃষি সম্প্রসারণের কাজটি  আরও তরান্বিত করতে বক্তাগণ অভিমত ব্যক্ত করেন।

উক্ত অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ কৃষি গবেষণা কাউন্সিলের নির্বাহী চেয়ারম্যান ড. এস এম বখতিয়ার, কৃষি মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব হাসানুজ্জামান কল্লোল ও কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের মহা পরিচালক মোঃ আসাদুল্লাহ। ইফাদের (IFAD) -এর আর্থিক সহায়তায় Last Mile Program (LMP)-এর আওতায় ডায়ালগটি অনুষ্ঠিত হয়েছে।