অশ্রুসিক্ত নয়নে দুই জন বিসিএস (কৃষি) ক্যাডার কর্মকর্তাকে বিদায় সম্বর্ধনা জানালো ঝিনাইদহ কৃষি অফিস

Category: সমসাময়িক Written by agrilife24

এগ্রিলাইফ২৪ ডটকম:বিদায় শব্দটি আসলেই অনেক কষ্টের। অনেক স্মৃতি থেকে গেলো ঝিনাইদহে। এখানে যোগদানের পর থেকেই সবার সহযোগিতা আমরা ধন্য। নিজের মনের মতন করে জেলার কৃষকদের পাশে থেকেছি। একসাথে কাজ করতে গেলে মনের সাথে সবার মিল থাকতে হবে। বিদায়ী কর্মকর্তারা বলেন  এই জেলায় দুই বছরের চাকুরি জীবনে এমন ভালোবাসা আর কোথাও পাবো কিনা জানি না। জেলার  মানুষগুলো সত্যিই প্রত্যেকেই একেকজন আলোকিত মানুষ।

বৃহস্পতিবার (২৯ জুলাই) দুই জন বিসিএস (কৃষি) ক্যাডার কর্মকর্তাদ্বয়কে পদোন্নতি/বদলীজনিত কারনে ঝিনাইদহ জেলা থেকে বিদায় সম্বর্ধনা প্রদানকালে এমন অনুভূতিই প্রকাশ করলেন কর্মকর্তাদ্বয়। বিদায়ী কর্মকর্তাদ্বয় হলেন জনাব শঙ্কর কুমার মজুমদার, জেলা বীজ প্রত্যয়ন অফিসার থেকে উপ-পরিচালক, হর্টিকালচার সেন্টার, দৌলতপুর, খুলনা, জনাব মোঃ মোশারফ হোসেন অতিরিক্ত উপপরিচালক (শস্য) থেকে জেলা প্রশিক্ষণ অফিসার ডিএই, বরিশাল।

ডিডি ডিএই, ঝিনাইদহ-এর আয়োজনে অত্যন্ত পরিচ্ছন্ন এবং চমৎকার পরিবেশে এই বিদায় অনুষ্ঠিত হয়। বিদায়ী কর্মকর্তাদের বিদায়জনিত কারণে দীর্ঘদিনের সহযোদ্ধা-সহকর্মীদের চোখ ছিল অশ্রুসিক্ত।

উপ-পরিচালক মোঃ আজগর আলীর সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য রাখেন অতিরিক্ত পরিচালক যশোর অঞ্চল জনাব মোঃ জাহিদুল আমিন।

অনুষ্ঠানে বক্তারা বলেন, বিদায়ী কর্মকর্তাদের আমরা সব সময়ই আমাদের পরিবারের একজন মনে করতাম। আমরা সব সময়ই শ্রদ্ধার ও ভালোবাসার মাধ্যমে কাজ করেছি। কর্মকর্তাদ্বয় অত্যন্ত আপনজন হিসেবে কৃষি ও কৃষকের উন্নয়নে জেলায় দীর্ঘদিন যাবত আমাদের পাশে ছিলেন। আজকের এমন আবেগঘন পরিবেশে বিদায় অনেক বড় স্বীকৃতি। আমরা উভয়ের আগামি দিনের সাফল্য কামনা করছি।

সভাপতির বক্তব্যে কৃষিবিদ মোঃ আজগর আলী বলেন, বেদনা যেখানে গভীর হয় ভাষা সেখানে দুর্বল হয়। বিদায়ী কর্মকর্তাদ্বয় অফিসে থাকলে অফিস আলোকিত হয়ে উঠত। আমাদের মনের গভীরে তারা উভয়েই চিরদিনই বেঁচে থাকবেন।  তিনি বলেন, বিদায়ী অনুষ্ঠান আসলে সবসময়ই বেদনাদায়ক। বদলি হওয়াটা আমাদের চাকুরির অংশ। অশ্রুসিক্ত বিদায় দেখে বুঝা যায় কতটা আন্তরিক ছিলেন তারা।

অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন মি: নিত্যরঞ্জন বিশ্বাস, সাবেক পরিচালক (প্রশিক্ষণ), জনাব আলী হাসানর, সাবেক অতিরিক্ত পরিচালক (প্রশিক্ষণ), মি: বিনয় কুমার সাহা, অধ্যক্ষ,এটিআই ঝিনাইদহ, উপ-পরিচালক, উদ্ভিদ সঙ্গনিরোধ কেন্দ্র, স্থলবন্দর বেনাপোল, যশোর।

বিদায় কর্মকর্তাদ্বয়কে একটি করে ক্রেষ্ট, ফুলের তোড়া ও উপহার সামগ্রী প্রদান করা হয়। এ সময় তাদের আগামীদিনে কর্মক্ষেত্রে ও জীবনের উত্তরোত্তর সফলতা কামনা করা হয়।