উদ্যোক্তাদের মাঝে উপকরণ বিতরণ করলো নাটোর সদর উপজেলা মৎস্য অফিস

Category: সমসাময়িক Written by agrilife24

এগ্রিলাইফ২৪ ডটকম:মৎস্য চাষ বর্তমানে দেশের অন্যতম লাভজনক একটা পেশা হিসেবে জায়গা করে নিচ্ছে। মৎস্য খামারীগন মাছের উৎপাদন বৃদ্ধি করতে নানারকম প্রচেষ্টা চালিয়ে যাচ্ছেন নিরলস ভাবে। দেশে প্রানীজ আমিষের চাহিদা পূরণ করতে মৎস্য সেক্টরকে গুরুত্ব দিচ্ছে সরকার। তারই ধারাবাহিকতায় মাছ উৎপাদনে বিস্তারিত কার্যক্রম পরিচালনা করছে মৎস্য বিভাগ।

এই বিষয়কে সামনে রেখে ন্যাশনাল এগ্রিকালচারাল টেকনোলজি প্রোগ্রাম- ফেজ II  প্রজেক্ট (এনএটিপি-২) প্রকল্পের আওতায় নাটোর সদর উপজেলায় ২০২০-২০২১ অর্থবছরে এআইএফ-৩ এর অনুদান প্রাপ্ত উদ্যোক্তা প্রতিষ্ঠানের মাঝে সম্প্রতি মাছ চাষের উপকরণ (৩টি এয়ারেটর) বিতরণ করা হয়।

এই এয়ারেটর ব্যবহারের মাধ্যমে শুধু মৎস্য উৎপাদন বৃদ্ধিই পাবে না, সেই সাথী মৎস্য খামারীগন লাভবান হয়ে উঠবে। বক্তারা বলেন, দেশের প্রতিটি জায়গায় মাছ চাষে আধুনিকীকরনে কাজ করছে মৎস্য বিভাগ, মৎস্য সেক্টরের এই আধুনিকায়ন সমৃদ্ধি বয়ে আনবে দেশের অর্থনীতিতে।

এ সময় অনুষ্ঠানে উপস্থিত ছিলেন রাজশাহী মৎস্য অধিদপ্তরের উপপরিচালক জনাব মোঃ তোফাজউদ্দীন আহমেদ এবং নাটোর জেলা মৎস্য কর্মকর্তা জনাব মোঃ জাহাঙ্গীর আলমসহ দপ্তরের বিভিন্ন কর্মকর্তা এবং কর্মচারীবৃন্দ।