মেশিন দিয়ে অসহায় কৃষকের ধান কেটে দিলেন বাকৃবি ছাত্রলীগের নেতাকর্মীরা

Category: সমসাময়িক Written by agrilife24

এগ্রিলাইফ ডেস্ক:বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের পক্ষ থেকে বিশ্ববিদ্যালয়ের (বাকৃবি) পার্শ্ববর্তী বয়রা এলাকার গরীব-অসহায় কৃষক সুফিয়া খাতুন ও কৃষক জয়নুদ্দীনের জমি কম্বাইন্ড হার্ভেষ্টর দিয়ে সম্পূর্ন বিনা মূল্যে কাটাই ও মাড়াই করে বাড়িতে পৌঁছে দিয়েছে শাখা ছাত্রলীগের নেতাকর্মীরা। একইসাথে উপস্থিত কৃষক ও এলাকাবাসীকে কৃষি যান্ত্রিকীকরনের সুবিধা সম্পর্কে অবহিত করেন তারা। পরবর্তীতে কৃষক সুফিয়া খাতুনকে ঈদের উপহার হিসেবে সেমাই চিনি পোলাওয়ের চাল ও তেলও প্রদান করেন তারা।

এমন আয়োজন সম্পর্কে জানতে চাইলে বাংলাদেশ ছাত্রলীগের সদ্য বিদায়ী সদস্য ও শাখা ছাত্রলীগের সাবেক যুগ্ম সাধারণ সম্পাদক কৃষিবিদ খন্দকার তায়েফুর রহমান রিয়াদ বলেন, কৃষিতে প্রযুক্তির ব্যবহার বাড়াতে হবে। কৃষি প্রযুক্তিই পাড়ে কৃষিকে আরো এগিয়ে নিতে। আর বর্তমান সরকার এ বিষয়ে সর্বোচ্চ সহযোগিতার হাত বাড়িয়ে দিয়েছে। কৃষি যন্ত্র সহজলভ্য ও কৃষির আধুনিক যন্ত্র পাতি ক্রয় করার জন্যে কৃষকদের প্রায় ৬০ ভাগ পর্যন্ত ভর্তুকি প্রদানের ব্যবস্থা করেছে। আর সরকারেরর এ কাজটি করছে কৃষি মন্ত্রণালয়। মাননীয় প্রধানমন্ত্রী দক্ষ কৃষিবিদ ড. আব্দুর রাজ্জাক ভাইকে কৃষিমন্ত্রীর  দায়িত্ব দিয়েছেন। এজন্য মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হানিনাকে ধন্যবাদ জানাচ্ছি।



এসময় অনান্য নেতাকর্মীদের মধ্যে আরো উপস্থিত ছিলেন বাকৃবির পশুপালন অনুষদের ভিপি ও বঙ্গবন্ধু হলের সিনয়র সহ-সভাপতি ইশতিয়াক আহমেদ পিহান, বাকৃবি শাখা ছাত্রলীগের উপ-তথ্য ও গবেষণা বিষয়ক সম্পাদক ইসতিয়াক ইউসুফ ঈশান, উপ-আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক আহনাফ আনজুম দারা, সাধারণ সম্পাক সৌরভ হাসান, আতিকুর রহমান সাজুসহ শাখা ছাত্রলীগের নেতাকর্মীরা।