প্রাণি স্বাস্থ্যসেবাকে জনগণের দোরগোড়ায় পৌছে দিতে চায় "গাজীপুর ভেটেরিনারি স্টুডেন্টস এসোসিয়েশন"

Category: সমসাময়িক Written by agrilife24

এগ্রিলাইফ২৪ ডটকম:দেশে প্রাণিসম্পদ সেক্টরে নিরলসভাবে কাজ করে যাচ্ছেন সর্বস্তরের ভেটেরিনারিয়ানগণ। প্রাণিসম্পদের আধুনিক প্রযুক্তি ও কৌশলগুলি মাঠ পর্যায়ে ছড়িয়ে দিতে আরো কাজ করতে চায় তারা। এজন্য প্রয়োজন সরকারি-বেসরকারি বিভিন্ন পর্যায়ে কাজের সুযোগ সৃষ্টি করা। প্রান্তিক পর্যায়ে প্রাণি স্বাস্থ্যসেবাকে জনগণের দোরগোড়ায় পৌছে দিলে জাতি হিসেবে আমরা আরো এগিয়ে যাব।

সোমবার (১ ফেব্রুয়ারী) গাজীপুর ভেটেরিনারি স্টুডেন্টস' এসোসিয়েশন কর্তৃক আয়োজিত "ভেটেরিনারি সেবা জনগণের দোরগোড়ায় পৌঁছে দেওয়ার ক্ষেত্রে তরুন ভেটেরিনারিয়ানদের ভূমিকা" শীর্ষক আলোচনা সভায় আগত ভেটেরিনারিয়ানদের বক্তব্যে এমন অনুভূতি ফুটে উঠল।

শহীদ আহসান উল্লাহ যুব প্রশিক্ষণ কেন্দ্র  অডিটোরিয়াম আয়োজিত এ সভার শুরু হয় পবিত্র কুরআন শরীফ থেকে তেলাওয়াতের মধ্য দিয়ে। দেশের শ্রেষ্ঠ সন্তান ভাষা শহীদের স্মরণে ১মিনিট নীরবতা পালন করা হয়।

জেলা প্রাণিসম্পদ কর্মকর্তা ডা: এস. এম. উকিল উদ্দিন-এর সভাপতিত্বে এবং গাজীপুর সদর উপজেলার লাইভস্টক অফিসার ডা: সেলিম উল্লাহর উপস্থিতিতে উক্ত আলোচনা সভার প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ভেটরত্ন কৃষিবিদ ডা. হাবিবুর রহমান মোল্লা। অনুষ্ঠানে  আরো উপস্থিত ছিলেন ভেট সেক্টরের অন্যতম প্রিয় মুখ, বঙ্গবন্ধুর ভেটেরিনারি পরিষদ এর মহাসচিব ও দি ভেট এক্সিকিউটিভ এর সাধারণ সম্পাদক  ডা: সাইফুল বাসার, তরুন ভেটদের অহংকার আর ভালোবাসার মানুষ, বিভিএসএফ এর সভাপতি আবির, সাধারণ সম্পাদক রতন রহমান।  সকলের পরম শ্রদ্ধেয় উপদেষ্টাবৃন্দ, বাকৃবির প্রফেসর ড. শিকদার, ড. জীবন চন্দ্র দাস,এবং ডা: তুহিনুর রহমান।

বিশেষ অতিথির আসনে ছিলেন গাজীপুর ডেইরি ফার্মাস এসোসিয়েশনের সভাপতি আকরাম হোসেন বাদশা,  সাধারণ সম্পাদক শাহিনুর রহমান শাহিন।  উপস্থিত ছিলেন গাজীপুর জেলা আওয়ামী লীগের বাসির,  আরো উপস্থিত ছিলেন জেলার পাচটি উপজেলার প্রাণিসম্পদ কর্মকর্তাবৃন্দ, ডা. রকুনুজ্জামান পলাশ,  গাজীপুর সদরের ভেটেরিনারি সার্জন ডা. মোঃ মিজানুর রহমান, সদর উপজেলার প্রাণিসম্পদ কর্মকর্তা ডা. মোঃ শিহাব উদ্দিন,  এগ্রোটেক গ্লোবাল বিডি নিউট্রিশন এর ডা: জসিম উদ্দিন প্রমুখ।

বক্তব্য শেষে সকল সম্মানিত অতিথি- প্রধান অতিথি, সভাপতি, মাননীয় শিক্ষকবৃন্দ, উপজেলা প্রাণিসম্পদ কর্মকর্তা, ভেটেরিনারি সার্জন, বিভিএসএফ এর সম্মানিত সভাপতি ও সাধারণ সম্পাদক সহ, সকল অতিথিকে সম্মাননা স্মারক হিসেবে এসোসিয়েশনের পক্ষ থেকে ক্রেস্ট তুলে দেওয়া হয় ।

সভায় শুভেচ্ছা বক্তব্যে  GVSA এর সভাপতি মোহাইমিনুল ইসলাম পদ্ম এবং সাধারণ সম্পাদক মোস্তাফিজুর রহমান উপস্থিত সবার কাছে কৃতজ্ঞতা প্রকাশ করে ভবিষ্যতের সকল কাজে সবার  সহযোগিতার অনুরোধ করেন। সভায় ডা: সোহাইল আল মাহমুদ রাজ সহ একমি ল্যাবরেটরিজ লিমিটেডকে বিশেষ ধন্যবাদ জ্ঞাপন করে GVSA এর নেতৃবৃন্দ।