দেশবিরোধী ষড়যন্ত্র ও অপপ্রচারের বিরুদ্ধে প্রবাসীদের সোচ্চার হতে হবে-মৎস্য ও প্রাণিসম্পদমন্ত্রী

Category: ফোকাস Written by agrilife24

এগ্রিলাইফ২৪ ডটকম: দেশে ও বিদেশে বাংলাদেশবিরোধী ষড়যন্ত্র ও অপপ্রচারের বিরুদ্ধে প্রবাসী বাঙালিদের ঐক্যবদ্ধভাবে সোচ্চার হওয়ার আহ্বান জানিয়েছেন মৎস্য ও প্রাণিসম্পদমন্ত্রী শ ম রেজাউল করিম।

গত রবিবার (৩০ এপ্রিল) জার্মানির মিউনিখের একটি হোটেলে প্রবাসী আওয়ামী লীগ নেতৃবৃন্দের সঙ্গে মতবিনিময়কালে এ আহ্বান জানান মন্ত্রী।

জার্মান আওয়ামী লীগের উপদেষ্টা বীর মুক্তিযোদ্ধা মাসুম মিয়া, জার্মান আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আব্বাস আলী চৌধুরী, জার্মানি প্রবাসী আওয়ামী লীগ নেতা রোমান মিয়া, রেহমান হাবিব খোকন, নীতিশ কুন্ডু, মফিজুর রহমান, নিজাম উদ্দীন, গোলাম মোহাম্মদ প্রমুখ এ সময় উপস্থিত ছিলেন।

এ সময় মন্ত্রী বলেন, প্রবাসে বাংলাদেশের ভাবমূর্তি নষ্ট করার জন্য যারা ষড়যন্ত্র ও অপপ্রচারে লিপ্ত তাদের স্বরূপ উন্মোচন করে উপযুক্ত জবাব দিতে হবে। পাশাপাশি প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশের অভূতপূর্ব উন্নয়নচিত্র বিশ্ববাসীর কাছে তুলে ধরতে হবে।

তিনি আরো বলেন, "স্বাধীনতাবিরোধীরা ও তাদের পরবর্তী প্রজন্ম এখনো দেশে-বিদেশে সক্রিয় রয়েছে। তারা শেখ হাসিনার নেতৃত্বাধীন সরকারের বিরুদ্ধে ষড়যন্ত্রে লিপ্ত। প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশের উন্নয়ন অগ্রযাত্রা সারা বিশ্বের কাছে বিস্ময়কর। অথচ নেতিবাচক, মিথ্যা ও ষড়যন্ত্রমূলক অপপ্রচারে লিপ্ত রয়েছে স্বাধীনতাবিরোধীরা। তারা বিভিন্ন দেশে বাংলাদেশের উন্নয়ন সম্পর্কে মিথ্যা তথ্য দিয়ে ও সামাজিক যোগাযোগ মাধ্যমে অপপ্রচার চালিয়ে অস্থিতিশীলতা সৃষ্টির অপচেষ্টা করছে। এ অপপ্রচারকারীদের বিরুদ্ধে প্রবাসী বাঙালিদের সোচ্চার হতে হবে।

শ ম রেজাউল করিম আরো যোগ করেন, আমাদের নেতা শেখ হাসিনা, আদর্শ বঙ্গবন্ধু, দেশ বাংলাদেশ, চেতনা মুক্তিযুদ্ধের। আমাদের আশা-আকাঙ্ক্ষার শেষ আশ্রয়স্থল বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনা। তাঁর চেয়ে বড় সম্পদ বাংলাদেশের জন্য আর দ্বিতীয়টি নেই। আইএমএফ প্রধান সম্প্রতি শেখ হাসিনার গতিশীল নেতৃত্বে বাংলাদেশ অভূতপূর্ব উন্নয়ন করেছে বলে জানিয়েছেন। দেশকে সমৃদ্ধির পথে এগিয়ে নিতে প্রধানমন্ত্রী শেখ হাসিনার মতো নেতৃত্ব জরুরি বলেও মন্তব্য করেছেন তিনি। সেজন্য প্রবাসীরা বিশ্বের যেকোন স্থান থেকে শেখ হাসিনাকে সমর্থন দিতে হবে। তাকে ঘিরে দেশে ও প্রবাসে সবাইকে ঐক্যবদ্ধ থাকতে হবে।

বাংলাদেশ বিনির্মাণে প্রবাসীদের ব্যাপক ভূমিকা রয়েছে উল্লেখ করে মন্ত্রী এ সময় আরো বলেন, প্রবাসীরা দেশে রেমিটেন্স পাঠাচ্ছে, বিদেশের মাটিতে বঙ্গবন্ধুর কথা বলছে, শেখ হাসিনার কথা বলছে। তাদের পাঠানো রেমিটেন্স পদ্মাসেতু, মেট্রোরেল, এলিভেটেড এক্সপ্রেসওয়ে, কর্ণফুলী টানেলসহ দেশের অবকাঠামো উন্নয়নে ব্যাপক ভূমিকা রাখছে। প্রধানমন্ত্রী শেখ হাসিনা সবসময় প্রবাসীদের এ অবদান অত্যন্ত গুরুত্বের সাথে তুলে ধরেন। বাংলাদেশের উন্নয়নের কথা বিদেশে তুলে ধরার জন্য প্রবাসীদের দায়িত্ব নিতে হবে।

এদিন মন্ত্রী জার্মানির মিউনিখে পৌঁছালে সেখানে বসবাসরত প্রবাসী আওয়ামী লীগ নেতৃবৃন্দ তাকে ফুল দিয়ে অভ্যর্থনা জানান।

অপরদিকে গত বৃহস্পতিবার স্পেনের বার্সেলোনায় বাংলাদেশ আওয়ামী লীগ, কাতালোনীয়া, স্পেন শাখা আয়োজিত ঈদ পুনর্মিলনী ও মতবিনিময় সভায় প্রধান অতিথি হিসাবে যোগ দেন মন্ত্রী। স্পেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক রিজভী আলম, স্পেন আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক আনিছুর রহমান বিজয়, কাতালোনীয়া আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আমির হোসেন আমু, স্পেন আওয়ামী লীগের মহিলা বিষয়ক সম্পাদক খাদিজা আকতার মনিকা, কাতালোনীয়া আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক মুহিবুল হাসানসহ স্পেন আওয়ামী লীগ ও কাতালোনীয়া আওয়ামী লীগের অন্যান্য নেতৃবৃন্দ সভায় বক্তব্য প্রদান করেন।