বঙ্গবন্ধুর স্বপ্ন পূরণে প্রধানমন্ত্রী কৃষির ওপর সবসময় গুরুত্ব দিচ্ছেন-স্বরাষ্ট্রমন্ত্রী

Category: ফোকাস Written by agrilife24

এগ্রিলাইফ২৪ ডটকম: ‘আমাদের প্রধানমন্ত্রী বঙ্গবন্ধুর স্বপ্ন পূরণে কৃষির ওপর সবসময় গুরুত্ব দিচ্ছেন। কিছুদিন আগেও তিনি বলেছেন ইউক্রেন-রাশিয়ার যুদ্ধে আমাদের যেটি সমস্যা হতে পারে, সেটি হচ্ছে খাদ্য সংকট। এ জন্য এক ইঞ্চি জমিও যেন অনাবাদী না থাকে তার নির্দেশনা তিনি দিয়েছেন। বাংলাদেশে যথেষ্ট উর্বর জমি রয়েছে, এজন্য বঙ্গবন্ধু কৃষির ওপর গুরুত্ব দিয়েছিলেন। আজকে প্রধানমন্ত্রী শেখ হাসিনাও ঠিক একইভাবে কৃষির ওপর গুরুত্ব দিচ্ছেন।’

আজ শনিবার (১৮ ফেব্রুয়ারি) বিকালে শেরেবাংলা কৃষি বিশ্ববিদ্যালয়ের অডিটোরিয়ামে বিশ্ববিদ্যালয়টির অ্যালামনাই অ্যাসোসিয়েশন আয়োজিত পুনর্মিলনী ও বার্ষিক সাধারণ সভা ২০২৩ শীর্ষক অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল এমপি এসব কথা বলেন।

শেরেবাংলা কৃষি বিশ্ববিদ্যালয় অ্যালামনাই অ্যাসোসিয়েশনের সভাপতি কৃষিবিদ অধ্যাপক ড. কামাল উদ্দিন আহাম্মদের সভাপতিত্বে ও মহাসচিব কৃষিবিদ মেজবাহ উদ্দিন অনুষ্ঠানটি সঞ্চালনায় অনুষ্ঠানে উদ্বোধনী বক্তব্য প্রদান করেন আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক কৃষিবিদ আ ফ ম বাহাউদ্দিন নাছিম।

অনুষ্ঠানে আরও বক্তব্য রাখেন শেরেবাংলা কৃষি বিশ্ববিদ্যালয়ের উপাচার্য কৃষিবিদ অধ্যাপক ড. মো. শহীদুর রশীদ ভূঁইয়া, শেরেবাংলা কৃষি বিশ্ববিদ্যালয় অ্যালামনাই অ্যাসোসিয়েশনের সভাপতি কৃষিবিদ ড. কামাল উদ্দিন আহাম্মদ প্রমুখ।

শেরেবাংলা কৃষি বিশ্ববিদ্যালয় অ্যালামনাই অ্যাসোসিয়েশন এর কোষাধ্যক্ষ কৃষিবিদ এম আমিনুল ইসলাম, কৃষিবিদ ইনস্টিটিউশন বাংলাদেশ-এর মহাসচিব মোঃ খায়রুল আলম প্রিন্স, মাননীয় প্রধানমন্ত্রীর বিশেষ সহকারী কৃষিবিদ মশিউর রহমান হুমায়ুন, বাংলাদেশ কৃষক লীগের সভাপতি সমীর চন্দ, কেআইবি ঢাকা মেট্রোপলিটনের সাধারণ সম্পাদক ড. মো: তাসদিকুর রহমান সনেট সহ বিপুল সংখ্যক অ্যালামনাইরা অনুষ্ঠানে অংশগ্রহন করেন।

সভায় তিন বছরের জন্য জনপ্রশাসন মন্ত্রণালয়ের অবসরপ্রাপ্ত সিনিয়র সচিব ও বাংলাদেশ সরকারি কর্ম কমিশনের সদস্য ফয়েজ আহমেদকে সভাপতি ও অফিসার্স ক্লাব ঢাকার সাধারণ সম্পাদক ও অবসরপ্রাপ্ত যুব ও ক্রীড়া সচিব মেজবাহ উদ্দিন আহমেদকে মহাসচিব করে শেরেবাংলা কৃষি বিশ্ববিদ্যালয় অ্যালামনাই অ্যাসোসিয়েশন এর ৪৩ সদস্যের কার্যনির্বাহী কমিটি অনুমোদন হয়।