দেশীয় বিভিন্ন প্রজাতির মাছ সংরক্ষণে এগিয়ে আসার আহ্বান রাষ্ট্রপতির

Category: ফোকাস Written by agrilife24

এগ্রিলাইফ২৪ ডটকম:রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ মাছের উৎপাদন বৃদ্ধির পাশাপাশি দেশীয় বিভিন্ন প্রজাতির মাছ সংরক্ষণে সরকারি-বেসরকারি উদ্যোক্তাদের এগিয়ে আসার আহ্বান জানিয়েছেন। তিনি আজ জাতীয় মৎস্য সপ্তাহের অংশ হিসাবে বঙ্গভবনে সিংহ পুকুরে মাছের পোনা অবমুক্ত করার সময় এ আহ্বান জানান।

এসময় মৎস্য খাতকে দেশের আমিষের চাহিদা পূরণের পাশাপাশি বৈদেশিক মুদ্রা অর্জনে উজ্জ্বল সম্ভাবনাময় একটি খাত উল্লেখ করে রাষ্ট্রপতি বলেন, ‘এছাড়া কর্মসংস্থান সৃষ্টিতেও এখাতের সম্প্রসারণ খুবই গুরুত্বপূর্ণ।’

রাষ্ট্রপ্রধান রুই, কাতলা, মৃগেল, কালি বাউস, পাবদা, গুলশা, সুবর্ণ রুই, গলদা চিংড়ি, মহাশোলসহ বিভিন্ন প্রজাতির মাছের পোনা অবমুক্ত করেন।

মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রী শ ম রেজাউল করিম এমপি, রাষ্ট্রপতির কার্যালয়ের সচিব সম্পদ বড়ুয়া, সামরিক সচিব মেজর জেনারেল এস এম সালাহ উদ্দিন ইসলাম, প্রেস সচিব মো. জয়নাল আবেদীন, সচিব সংযুক্ত মো. ওয়াহিদুল ইসলাম খান এবং মৎস্য ও প্রাণিসম্পদ সচিব রওনক মাহমুদ, মৎস্য অধিদপ্তরের মহাপরিচালক কাজী শামস আফরোজ, মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব শ্যামল চন্দ্র কর্মকার, যুগ্মসচিব সুবোধ চন্দ্র ঢালীসহ বঙ্গভবনের সামরিক ও বেসামরিক কর্মকতাবৃন্দ অনুষ্ঠানে উপস্থিত ছিলেন।