ইনোভেটিভ ও গবেষণাধর্মী ইস্ট ও ব্যাকটেরিয়ার উৎপাদনের ক্ষেত্রে লালিম্যান্ড বিশ্বের সেরা একটি কোম্পানি

বিজনেস প্রতিনিধি:সেরা মানের ইস্ট ও ব্যাকটেরিয়ার উৎপাদনের ক্ষেত্রে লালিম্যান্ড বিশ্বের সেরা একটি কোম্পানি। Lallemand-এর ব্যবসার মূল ভিত্তি হলো গুণগতমানের ইস্ট ও ব্যাকটেরিয়া উৎপাদন। এই ইস্ট ও ব্যাকটেরিয়াকে কেন্দ্র করে Lallemand-এর ১৩ টি  বিভাগের সৃষ্টি হয়েছে যার মধ্যে উল্লেখযোগ্য একটি হল এনিমেল নিউট্রিশন। বাংলাদেশে কোম্পানিটির এ বিভাগটির কান্ট্রি ম্যানেজার হিসেবে সফলভাবে দায়িত্ব পালন করছেন জনাব খুরশিদ আনোয়ার।

সম্প্রতি agrilife24.com-এর প্রতিনিধির সাথে কোম্পানির সম্পর্কে আলাপচারিতায় Lallemand সম্পর্কে তিনি বলেন কানাডাভিত্তিক কোম্পানিটি সারাবিশ্বে ইনোভেটিভ গবেষণাধর্মী পণ্য নিয়ে দাপটের সাথে সেবা দিয়ে যাচ্ছে। মানুষ ও প্রাণীজ পুষ্টির জন্য সব ধরনের ইনোভেটিভ ও গবেষণাধর্মী পণ্য নিয়ে কাজ করে  লালিম্যান্ড। গবেষণায় সফল হলেই কোম্পানিটি বিভিন্ন ধরনের যুগোপোযোগী প্রযুক্তি পণ্য উৎপাদন করে এবং তাদের কাষ্টমারদের নিকট সরবরাহ করে থাকে। বেকারি ইষ্টে তারা বর্তমান বিশ্বের তিন নম্বর অবস্থানে রয়েছে।

কথা প্রসঙ্গে তিনি জানান, তাদের উৎপাদিত কাঁচামাল দিয়ে DSM, Trouw Nutrition, Cargill, ICC-এর বিশ্বের মতো নামী-দামী কোম্পানিগুলো সফলভাবে পণ্য উৎপাদন ও বাজারজাত করে থাকে। Lallemand-এর ব্যবসার মূল কনসেপ্টটি হলো তারা নিজেরা যা উৎপাদন করে কেবলমাত্র সেটি তাদের কাস্টমারকে সরবরাহ করে থাকে। কোনো তৃতীয় পক্ষ থেকে তারা কাঁচামাল ক্রয় করে না এটি তাদের অন্যতম বিশেষত্ব।

জনাব খুরশিদ আনোয়ার দেশের এনিম্যাল হেলথ্ সেক্টরের একজন পরিচিত মুখ। তিনি বিশ্বের খ্যাতনামা কেমিন ইন্ডাষ্ট্রি, অলটেক বায়ো টেকনোলজিতে  সফলভাবে দায়িত্ব পালন করেন। বর্তমানে তিনি কান্ট্রি ম্যানেজার হিসেবে বাংলাদেশ এবং শ্রীলঙ্কাতে Lallemand এনিমেল নিউট্রিশনে দায়িত্ব পালন করছেন। তিনি সংশ্লিস্ট সকলের সহযোগিতা কামনা করেছেন।