বাকৃবিতে হ্যান্ডবলে চ্যাম্পিয়ন কৃষি প্রকৌশল ও প্রযুক্তি অনুষদ

Category: কৃষিবিদ ও ক্যাম্পাস Written by agrilife24

বাকৃবি প্রতিনিধি:বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়ে (বাকৃবি) আন্তঃঅনুষদ হ্যান্ডবল প্রতিযোগিতা-২০২২ এর ফাইনাল অনুষ্ঠিত হয়েছে। ছেলে ও মেয়ে উভয় ক্যাটাগরিতে ফাইনাল খেলায় চ্যাম্পিয়ন হয়েছে বিশ্ববিদ্যালয়ের কৃষি প্রকৌশল ও প্রযুক্তি অনুষদ। শনিবার (২৬ নভেম্বর) দুপুর ২ টায় বিশ্ববিদ্যালয়ের ক্রীড়া প্রশিক্ষণ বিভাগ সংলগ্ন মাঠে এ প্রতিযোগিতার ফাইনাল খেলা অনুষ্ঠিত  হয়।

হ্যান্ডবল টুর্নামেন্টে ছেলে ক্যাটাগরিতে ম্যান অফ দ্যা টুর্নামেন্ট হয়েছেন কৃষি প্রকৌশল ও প্রযুক্তি অনুষদের শিক্ষার্থী মো. মেহেদী হাসান এবং মেয়ে ক্যাটাগরিতে ম্যান অফ দ্যা টুর্নামেন্ট হয়েছেন মাসতুবা হক মৃদু।

জানা যায়, মেয়েদের ফাইনাল খেলায়  বিশ্ববিদ্যালয়ের কৃষি প্রকৌশল ও প্রযুক্তি অনুষদ ভেটেরিনারি অনুষদকে ২-১ গোলে পরাজিত করে চ্যাম্পিয়ন হয়। অন্যদিকে দুপুর ৩ টায় ছেলেদের ফাইনাল খেলায় কৃষি প্রকৌশল ও প্রযুক্তি অনুষদ ৯-৭ গোলে পশুপালন অনুষদকে পরাজিত করে বিজয়ী হওয়ার গৌরব অর্জন করে। খেলা শেষে বিজয়ীদের হাতে পুরষ্কার তুলে দেন বাকৃবির উপাচার্য অধ্যাপক ড.লুৎফুল হাসান।

এ সময়ে তিনি বলেন, খেলাধুলা করলে শরীর সুস্থ থাকে, মন ভালো থাকে। মন ভালো থাকলে পড়ালেখা ও গবেষণা সুন্দর ভাবে সম্পন্ন করা যাবে। শিক্ষার্থীদের লেখাপড়ার পাশাপাশি খেলাধুলা চালিয়ে যেতে হবে। খেলাধুলার ব্যাপারে আমি সবসময় সার্বিক সহযোগিতা করব। আজকের খেলায় কৃষি প্রকৌশল ও প্রযুক্তি অনুষদ সুন্দর খেলে চ্যাম্পিয়ন হয়েছে। হ্যান্ডবল টুর্নামেন্টের পর এবার আন্তঃঅনুষদ ফুটবল টুর্নামেন্টর আয়োজন করা হবে। তিনি আরও বলেন বাংলাদেশ একদিন ক্রিকেট বিশ্বকাপের মতো ফুটবল বিশ্বকাপে অংশগ্রহণ করবে।

এ সময়ে উপস্থিত ছিলেন  ডিন কাউন্সিলের আহবায়ক অধ্যাপক ড. মো. নজরুল ইসলাম, প্রভোস্ট কাউন্সিলের আহ্বায়ক অধ্যাপক ড. মো নুরুল হায়দার, প্রক্টর অধ্যাপক ড. মুহাম্মদ মহির উদ্দীন, সহযোগী ছাত্র বিষয়ক উপদেষ্টা ড. মো আজহারুল ইসলাম এবং ক্রীড়া প্রশিক্ষণ বিভাগের পরিচালক ড. মো. আবুল কালাম আজাদ।