উৎসবমুখর পরিবেশে শেকৃবিতে "1st Bangladesh Veterinary Olympiad 2022" অনুষ্ঠিত

Category: কৃষিবিদ ও ক্যাম্পাস Written by agrilife24

শেকৃবি প্রতিনিধি:শেরেবাংলা কৃষি বিশ্ববিদ্যালয়ে (শেকৃবি) "1st Bangladesh Veterinary Olympiad 2022" অনুষ্ঠিত হয়েছে। শনিবার (১ অক্টোবর) সকাল ১১.০০ টায় বিশ্ববিদ্যালয়ের শেখ কামাল ভবনের তৃতীয় তলার করিডোরে  অলিম্পিয়াডটি অনুষ্ঠিত হয়।

ইউএসএইড (USAID)-এর অর্থায়নে এবং ন্যাশনাল ভেটেরিনারি ডিন কাউন্সিল (NVDC) এবং জাতিসংঘের খাদ্য ও কৃষি সংস্থা (FAO) এর সহযোগিতায় ১২টি ভেটেরিনারি ডিগ্রি প্রদানকারী বিশ্ববিদ্যালয় ও কলেজে একযোগে সকাল ১১.০০-১.০০ টা পর্যন্ত অনলাইনে ও অফলাইনে প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়।



শেরেবাংলা কৃষি বিশ্ববিদ্যালয়ে ৫ জন করে শিক্ষার্থী ১৭ টি গ্রুপে বিভক্ত হয়ে প্রতিযোগিতায় অংশগ্রহণ করে। অনুষ্ঠানের অনলাইন কুইজ প্রতিযোগিতা এবং পর্যায়ক্রমে  গেম খেলা ও অফলাইনে কেস স্টাডি করা হয়।

শেকৃবি থেকে চ্যাম্পিয়ন হয় সুপারবাগ টিম। শেকৃবি থেকে  নির্বাচিত টিমের দলনেতা ছিলেন মুহতাদি মোঃ ওয়ালিউল্লাহ এবং অন্যান্য সদস্য হলো মোঃ মোজাহিদুল ইসলাম তুষার,ফরহাদ হোসেন সাগর,সোনিয়া হাসনাত জাহান।



দিনব্যাপী অনুষ্ঠান শেষে বিকাল ৩.৩০ মিনিটে অংশগ্রহণকারী ও বিজয়ীদের হাতে সার্টিফিকেট ও পুরস্কার তুলে দেন প্রধান অতিথি শেকৃবি'র ভাইস- চ্যান্সেলর  অধ্যাপক ড. মোঃ শহীদুর রশীদ ভূঁইয়া।
 
অনুষ্ঠানের সভাপতিত্ব করেন এনিম্যাল সায়েন্স এন্ড ভেটেরিনারি মেডিসিন (এএসভিএম) অনুষদের ডিন অধ্যাপক ড. লাম-ইয়া আসাদ। এসময় আরো উপস্থিত ছিলেন একই অনুষদের অধ্যাপক ড. মোফাজ্জল হোসাইন, অধ্যাপক ড. কেবিএম সাইফুল ইসলাম, অধ্যাপক ড. মোশাররফ হোসেন, ডা. সাজেদা সুলতানা, সহযোগী অধ্যাপক ড. মাহফুজুল ইসলাম সহ অনুষদের অন্যান্য শিক্ষকবৃন্দ।



প্রধান অতিথির বক্তব্যে অধ্যাপক ড. মোঃ শহীদুর রশীদ ভূঁইয়া বলেন, এই অনুষদের শিক্ষার্থীরা তোমরা নতুন দৃষ্টি ভঙ্গি ও চিন্তা ভাবনা নিয়ে এগিয়ে যাবে। তোমাদের পারষ্পরিক জ্ঞান অর্জনের মাধ্যমে জ্ঞানের বিস্তার ঘটবে। তিনি আরও বলেন, তোমাদের মধ্যে গভীর দেশ প্রেম থাকতে হবে। দেশটা আসলে অনেক সুন্দর। এদেশে যা আছে অন্য কোনো দেশে তা নেই। আমরা দেশকে ভালোবেসে দেশের জন্য যারযার অবস্থান থেকে কাজ করে যাবো।'

উল্লেখ্য, দেশের ১২ টি ভেটেরিনারি বিশ্ববিদ্যালয় ও কলেজ থেকে ১২ টি টিমকে নির্বাচিত করা হয়। বিজয়ী  ১২টি টিম আগামী ১৬ নভেম্বর কক্সবাজারের রয়েল টিউলিপ হোটেলে চূড়ান্ত প্রতিযোগিতায় অংশগ্রহণ করবে।