সিলেট কৃষি বিশ্ববিদ্যালয়ে ছাত্রলীগের বিক্ষোভ সমাবেশ

Category: কৃষিবিদ ও ক্যাম্পাস Written by agrilife24

এস এম রায়হানুল নবী:২০০৫ সালের ১৭ আগস্ট রাজধানীসহ সারা দেশে একযোগে চালানো সিরিজ বোমা হামলার প্রতিবাদ জানিয়ে সিলেট কৃষি বিশ্ববিদ্যালয় (সিকৃবি) শাখা ছাত্রলীগের নেতৃবৃন্দ বিক্ষোভ মিছিল ও প্রতিবাদ সমাবেশ করেছেন। আজ বুধবার (১৭ আগস্ট) দুপুর ১টায় বিশ্ববিদ্যালয়ের ছাত্র-শিক্ষক কেন্দ্র প্রাঙ্গণ থেকে বিক্ষোভ মিছিল শুরু হয়।

ক্যাম্পাসের প্রধান ফটক প্রদক্ষিণ করে মিছিলটি। এ সময় তারা বিভিন্ন স্লোগানে দেন। এরপর ছাত্র-শিক্ষক কেন্দ্র প্রাঙ্গণে আয়োজিত প্রতিবাদ সমাবেশে বক্তব্য রাখেন বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের সভাপতি আশিকুর রহমান আশিক ও সাধারণ সম্পাদক মো. এমাদুল হোসেন।

সভাপতি আশিকুর রহমান আশিক তার বক্তব্যে বলেন, 'সিরিজ বোমা হামলার ঘটনায় বিএনপি-জামায়াতের প্রত্যক্ষ মদদ ছিল। আমাদের প্রধানমন্ত্রী শেখ হাসিনা জঙ্গিবাদের বিরুদ্ধে জিরো টলারেন্স ঘোষণা করেছেন। আপনারা (নেতাকর্মী) ওই জামায়াত, বিএনপি, জেএমবি, জঙ্গিবাদসহ সব কুলাঙ্গারদের দাঁতভাঙ্গা জবাব দিতে সর্বদা রাজপথে থাকবেন। ওই কুলাঙ্গারদের আমি হুঁশিয়ার করে দিয়ে বলতে চাই, সিলেট কৃষি বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের প্রতিটি নেতাকর্মী বিএনপি-জামায়াত ও জঙ্গিদের রুখতে সবসময় কঠোর ভূমিকায় থাকবে।'

সাধারণ সম্পাদক এমাদুল হোসেন বলেন, 'মুন্সীগঞ্জ বাদে বাকি ৬৩টি জেলায় বিএনপি-জামায়াতের মদদপুষ্ট কুলাঙ্গার জঙ্গিরা এক হাজার ২০০ কোটি টাকা খরচ করে সিরিজ বোমা হামলা করেছিল। প্রধানমন্ত্রী শেখ হাসিনা যখনই এই দেশকে এগিয়ে নিতে যান এই জামায়াত শিবিরের মদদপুষ্ট জঙ্গিরা মাথাচাড়া দিয়ে উঠতে চায়। সিলেট কৃষি বিশ্ববিদ্যালয়ের ৫১ একরে স্বাধীনতা বিরোধীদের জায়গা হবে না।'

উল্লেখ্য, ২০০৫ সালের ১৭ আগস্ট বিএনপি নেতৃত্বাধীন জোট সরকারের সময়ে নিষিদ্ধ সংগঠন জামাআতুল মুজাহিদীন বাংলাদেশ (জেএমবি) দেশব্যাপী সিরিজ বোমা হামলা চালায়। এরপর থেকে দিনটিকে সিরিজ বোমা হামলার প্রতিবাদ দিবস হিসেবে পালন করে আসছে আওয়ামী লীগ ও ছাত্রলীগ।