শেকৃবি কৃষিতত্ত্ব বিভাগের এলামনাই এসোসিয়েশনের পুনর্মিলনী ও কার্যনির্বাহী কমিটি গঠন

Category: কৃষিবিদ ও ক্যাম্পাস Written by agrilife24

শেকৃবি প্রতিনিধি:"ফসল-মাটি-পানি-পরিবেশ, বন্ধুত্ব-বন্ধনে গড়ব দেশ" এই স্লোগানকে সামনে রেখে শেরেবাংলা কৃষি বিশ্ববিদ্যালয়ের কৃষি অনুষদ-এর কৃষিতত্ত্ব বিভাগ থেকে এম. এস ও পিএইচডি ডিগ্রী প্রাপ্ত ছাত্রছাত্রীরা একটি এলামনাই এসোসিয়েশন গঠন করে। যেটি শেরেবাংলা কৃষি বিশ্ববিদ্যালয়ের মাঝে এই প্রথম বিভাগীয় এলামনাই এসোসিয়েশন। গত শুক্রবার (২৯ জুলাই) এসোসিয়েশনটির প্রথম পুনর্মিলনী অনুষ্ঠিত হয়।

কৃষিতত্ব বিভাগের অধ্যাপক ড. মীর্জা হাছানুজ্জামানের সভাপতিত্বে উক্ত অনুষ্ঠানে প্রধান অতিথি হিসাবে আসন অলংকৃত করেছিলেন শেরেবাংলা কৃষি বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মো: শহীদুর রশীদ ভূইঁয়া, বিশেষ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন কোষাধ্যক্ষ অধ্যাপক ড. মো: নজরুল  ইসলাম, পোস্ট-গ্রাজুয়েট স্টাডিজের সম্মানিত ডীন অধ্যাপক ড. অলোক কুমার পাল, কৃষি অনুষদের সম্মানিত ডীন অধ্যাপক ড. পরিমল কান্তি বিশ্বাস, কৃষিতত্ত্ব বিভাগের চেয়ারম্যান অধ্যাপক ড. তুহিন শুভ্র রায় ও বিভাগের প্রাক্তন অধ্যাপক ও ফাস্ট ক্যাপিট্যাল ইউনিভার্সিটি অফ বাংলাদেশ এর সাবেক উপাচার্য অধ্যাপক ড. মো: হযরত আলী।

উপাচার্য অধ্যাপক ড. মো: শহীদুর রশীদ ভূইঁয়া দিবসটির সফলতা কামনা করেন এবং ভবিষ্যতে এলামনাইদেরকে একসাথে থেকে দেশের উন্নয়নে কাজ করে যাওয়ার আহবান জানান। তিনি এলামনাইদেরকে বিশ্ববিদ্যালয়ের মালিক বলে আখ্যায়িত করেছেন এবং বলেছেন এমনভাবে কাজ করতে হবে যাতে বিশ্ববিদ্যালয়ের মুখ উজ্জ্বল হয়। কোষাধ্যক্ষ অধ্যাপক ড. মো: নজরুল  ইসলাম আগত সকল এলামনাইকে শুভেচ্ছা জানিয়ে কৃষির উন্নয়নে কৃষিতত্ত্ববিদদের অগ্রণী ভূমিকা পালন করতে বলেন।

অনুষ্ঠানে আগত সকল এলামনাইগন খুব আনন্দঘন পরিবেশে অংশগ্রহন করে। অনুষ্ঠানের সঞ্চালনায় ছিলেন শেরেবাংলা কৃষি বিশ্ববিদ্যালয় ডেপুটি চীপ ফার্ম সুপারিনটেনডেন্ট ড. মো: মালেক।

অনুষ্ঠানে অধ্যাপক ড. মীর্জা হাছানুজ্জামান-কে সভাপতি এবং ড. মো: মালেক-কে সাধারন সম্পাদক করে আগামী দুই বছরের জন্য ২৫ সদস্যের কার্যনির্বাহী কমিটি গঠন করা হয়।

ভবিষ্যতে বাংলাদেশের কৃষিক্ষেত্রে টেকসই ও পরিবেশ বান্ধব ফসল উৎপাদনকে লক্ষ্যে নিয়ে এলামনাইগন হাতে-হাত মিলিয়ে কাজ করে যাবেন এই প্রত্যাশায় এগ্রোনোমি এলাইমনাই এসোসিয়েশন-এর অনুষ্ঠানটির সমাপ্তি হয়।