বাকৃবিতে জাতীয় মৎস্য সপ্তাহ ২০২২ পালিত

Category: কৃষিবিদ ও ক্যাম্পাস Written by agrilife24

দীন মোহাম্মদ দীনু:‘নিরাপদ মাছে ভরবো দেশ, বঙ্গবন্ধুর  বাংলাদেশ’ প্রতিপাদ্যকে সামনে রেখে আজ ২৪ জুলাই ২০২২ রবিবার  বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়ে (বাকৃবি) জাতীয় মৎস্য সপ্তাহ ২০২২ উদযাপিত হয়েছে। দিবসটি পালন উপলক্ষে বর্ণাঢ্য র‌্যালি, মাছের পোনা অবমুক্তকরণ ও মুক্ত আলোচনার আয়োজন করে বাকৃবি মাৎস্যবিজ্ঞান অনুষদ।

এ উপলক্ষে সকাল ০৯ টায় এক বর্ণাঢ্য র‌্যালি বিশ্ববিদ্যালয়ের মাৎস্যবিজ্ঞান অনুষদ থেকে শুরু হয়ে প্রধান সড়কগুলো প্রদক্ষিণ করে ব্রহ্মপুত্র নদে গিয়ে শেষ হয়। র‌্যালি শেষে  ব্রহ্মপুত্র নদে মাছের পোনা অবমুক্ত করা হয়। এ উপলক্ষে বাকৃবি উদিচী ঘাটে আয়োজিত মাছের পোনা অবমুক্তকরণ অনুষ্ঠানে মাৎস্যবিজ্ঞান অনুষদের ডিন প্রফেসর ড. মোঃ আবুল মনসুর এর সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে মাছের পোনা অবমুক্ত করেন বিশ্ববিদ্যালয়ের ভাইস চ্যান্সেলর প্রফেসর ড. লুৎফুল হাসান।

এ সময় বিশ্ববিদ্যালয়ের ছাত্র বিষয়ক উপদেষ্টা প্রফেসর ড. খান মোঃ সাইফুল ইসলাম, প্রক্টর প্রফেসর ড. মুহাম্মদ মহির উদ্দিনসহ মাৎস্যবিজ্ঞান অনুষদের শিক্ষক ও সাধারণ শিক্ষার্থীবৃন্দ উপস্থিত ছিলেন। পরে মাৎস্যবিজ্ঞান অনুষদের আমিনুল হক ভবনের সভাকক্ষে এ উপলক্ষে মুক্ত আলোচনা অনুষ্ঠিত হয়েছে।