কৃষিগুচ্ছের ফরমের বর্ধিত মূল্য প্রত্যাহারের দাবিতে বাকৃবিতে বিক্ষোভ

Category: কৃষিবিদ ও ক্যাম্পাস Written by agrilife24

বাকৃবি প্রতিনিধি:কৃষিগুচ্ছ ভর্তি পরীক্ষার ফরমের বর্ধিত মূল্য প্রত্যাহারের দাবিতে বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়ে (বাকৃবি) বিক্ষোভ মিছিল ও উপাচার্য বরাবর স্মারকলিপি প্রদান করেছে শাখা সমাজতান্ত্রিক ছাত্র ফ্রন্ট ।

মঙ্গলবার (১৯ জুলাই) বিক্ষোভ মিছিলটি জব্বার মোড় থেকে শুরু হয়ে বিশ্ববিদ্যালয়ের গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ করে ছাত্র বিষয়ক প্রশাসনিক ভবনের সামনে এসে শেষ হয়। এরপর ছাত্র বিষয়ক উপদেষ্টার মাধ্যমে উপাচার্য বরাবর স্মারকলিপি প্রদান করা হয়।

 সমাবেশে সংগঠনের সহ-সভাপতি গোবিন্দ দাশ চন্দনের সভাপতিত্বে সাধারণ সম্পাদক রিফা সাজিদার সঞ্চালনায় বক্তব্য রাখেন সংগঠনের কেন্দ্রীয় কমিটির সদস্য গৌতম কর।

সমাবেশে বক্তারা বলেন, "বিশ্ববিদ্যালয় কোন বাণিজ্যিক প্রতিষ্ঠান নয়। বছর বছর ভর্তি ফরমের মূল্য বৃদ্ধি বিশ্ববিদ্যালয়ে বাণিজ্যিকীকরণ প্রক্রিয়াকে ত্বরান্বিত করছে। যেখানেই শিক্ষার ব্যয়বৃদ্ধি, বাণিজ্যিকীকরণ এর চক্রান্ত চলছে সেখানেই সমাজতান্ত্রিক ছাত্র ফ্রন্ট সর্বশক্তি দিয়ে তা প্রতিহত করবে। ভর্তি আবেদন ফি যদি কমানো না হয় তাহলে সমাজতান্ত্রিক ছাত্র ফ্রন্ট সাধারণ শিক্ষার্থীদের সাথে নিয়ে তীব্র আন্দোলন গড়ে তুলবে।