স্বপ্নের পদ্মা সেতুর শুভ উদ্বোধন উপলক্ষে শেরেবাংলা কৃষি বিশ্ববিদ্যালয়ে আনন্দ র‌্যালি

ক্যাম্পাস ডেস্ক:গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের মাননীয় প্রধানমন্ত্রী কৃষকরত্ন শেখ হাসিনা কর্তৃক স্বপ্নের পদ্মা সেতুর শুভ উদ্বোধন উপলক্ষে আজ ২৫ জুন ২০২২ তারিখ রোজ শনিবার সকাল ৮ টা ৩০ মিনিটে শেরেবাংলা কৃষি বিশ্ববিদ্যালয়ে এক আনন্দ র‌্যালি অনুষ্ঠিত হয়। আনন্দ র‌্যালিটি একাডেমিক ভবন (কৃষি অনুষদ) থেকে শুরু হয়ে বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন সড়ক প্রদক্ষিন করে আ ফ ম বাহাউদ্দিন নাছিম প্রশাসনিক ভবনে এসে শেষ হয়। আনন্দ র‌্যালি শেষে সকলের মাঝে মিষ্টি বিতরণ করা হয়।

এরপর ছাত্র পরামর্শ ও নির্দেশনা পরিচালক অধ্যাপক ড. মোঃ ফরহাদ হোসেনের সঞ্চালনায় সংক্ষিপ্ত আলোচনায় বক্তব্য রাখেন শেকৃবি'র মাননীয় ভাইস-চ্যান্সেলর অধ্যাপক ড. মোঃ শহীদুর রশীদ ভূঁইয়া, মাননীয় ট্রেজারার অধ্যাপক ড. মোঃ নজরুল ইসলাম, শেকৃবি ছাত্রলীগের সভাপতি এস এম মাসুদুর রহমান মিঠু ও সাধারণ সম্পাদক মোঃ মিজানুর রহমান।

মাননীয় ভাইস-চ্যান্সেলর তাঁর বক্তব্যে বলেন, “পদ্মা সেতু ইতিহাসের একটি অনন্য মাইল ফলক এবং স্বাধীনতার পর আমাদের সবচেয়ে বড় অর্জন। এটি শুধুমাত্র একটি স্থাপনা নয়, এটি আমাদের সক্ষমতা ও অহংকারের প্রতীক। পদ্মা সেতুর স্বপ্ন বাস্তবায়ন সম্ভব হয়েছে বঙ্গবন্ধু কন্যা মাননীয় প্রধানমন্ত্রী কৃষকরত্ন শেখ হাসিনা’র মত দূরদর্শী ও সাহসী নেতৃত্বের কারনে”।

তিনি আরো বলেন, “২০৪১ সালের মাঝে বাংলাদেশকে উন্নত দেশের কাতারে নিতে মাননীয় প্রধানমন্ত্রী ইতোমধ্যে অসংখ্য অর্থনৈতিক অঞ্চল তৈরি করে দেশি বিদেশী বিনিয়োগ আকৃষ্ট করেছেন। দেশের এমন কোন সেক্টর নেই যেখানে তাঁর হাতের স্পর্শ লাগেনি ও পরিকল্পনা নেই। আগামী দিনের উন্নত ও সমৃদ্ধ বাংলাদেশ বিনির্মাণে আমাদেরকে মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার পাশে থেকে কাজ করে যেতে হবে”।

আনন্দ র‌্যালিতে আরো উপস্থিত ছিলেন, পোস্ট গ্রাজুয়েট স্টাডিজ এর ডীন অধ্যাপক ড. অলোক কুমার পাল, কৃষি অনুষদের ডীন অধ্যাপক ড. পরিমল কান্তি বিশ্বাস, এনিম্যাল সায়েন্স এন্ড ভেটেরিনারি মেডিসিন অনুষদ এর ডীন অধ্যাপক ড. লাম-ইয়া আসাদ, ফিশারিজ, একোয়াকালচার এন্ড মেরিন সায়েন্স অনুষদের ডীন অধ্যাপক ড. এ. এম. সাহাবউদ্দিন, ড. এম এ ওয়াজেদ মিয়া গবেষণা কেন্দ্রের পরিচালক অধ্যাপক ড. মোহাম্মদ আলী, গবেষণা পরিচালক অধ্যাপক ড. মোঃ আব্দুর রাজ্জাক, আইকিউএসি এর পরিচালক অধ্যাপক ড. আসাদুজ্জামান খান, পরিকল্পনা, উন্নয়ন ও ওয়ার্কস এর পরিচালক অধ্যাপক ড. মোহাম্মদ মিজানুল হক কাজল, বহিরাঙ্গন কার্যক্রম এর পরিচালক ড. শরমিন চৌধুরী, বিভিন্ন হল প্রভোষ্টবৃন্দ, প্রক্টর ড. মোঃ হারুন-উর-রশিদ, রেজিস্ট্রার শেখ রেজাউল করিম, শেকৃবি ছাত্রলীগের নেতৃবৃন্দসহ শিক্ষক, ছাত্র-ছাত্রী, কর্মকর্তা, কর্মচারী, শ্রমিকবৃন্দ।