প্রফেসর ড. মোঃ আবুল মনসুর (মিল্লাত)-এর ‘অমর একুশে স্মৃতি সম্মাননা-২০২২’ লাভ

Category: কৃষিবিদ ও ক্যাম্পাস Written by agrilife24

কৃষিবিদ দীন মোহাম্মদ দীনু:বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয় ময়মনসিংহ-এর মাৎস্যবিজ্ঞান অনুষদের ডিন ও ফিশারিজ টেকনোলজি বিভাগের প্রফেসর ড. মোঃ আবুল মনসুর (মিল্লাত) শিক্ষা ও সমাজ সেবায় বিশেষ অবদানের জন্য ‘অমর একুশে স্মৃতি সম্মাননা-২০২২’ লাভ করেছেন। ঢাকার শাহবাগস্থ জাতীয় জাদুঘরের বেগম সুফিয়া কামাল মিলনায়তনে গত ২৩ ফেব্রুয়ারি ২০২২ তারিখে এ সম্মাননা প্রদান করা হয়েছে। প্রফেসর ড. মোঃ আবুল মনসুর (মিল্লাত) গত ২৭ এপ্রিল ২০২২ বাকৃবি রেজিস্ট্রারের মাধ্যমে এক অবহিতকরণ চিঠিতে এ তথ্য জানিয়েছেন।

ইউনাইটেড মুভমেন্ট ফর হিউম্যান রাইটস এর পক্ষ থেকে উক্ত সম্মাননাটি প্রদান করা হয়। উক্ত অনুষ্ঠানে সুপ্রীম কোর্টের বিজ্ঞ বিচারপতি, অতিরিক্ত সচিব, সুপ্রীম কোর্ট অ্যাডভোকেট, বিশ্ববিদ্যালয় শিক্ষক, প্রকৌশলী, বীর মুক্তিযোদ্ধা সহ সমাজের বিভিন্ন পর্যায়ের বিশিষ্ট ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।

প্রফেসর মনসুর বিগত ৩৬ বছর যাবত বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়ের ফিশারিজ টেকনোলজি বিভাগে শিক্ষকতা করছেন। এছাড়াও তিনি দুই মেয়াদে বিভাগীয় প্রধান এবং বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়ের বঙ্গবন্ধু শেখ মুজিব হলের প্রভোস্টের দায়িত্ব পালন করেছেন। বর্তমানে তিনি মাৎস্যবিজ্ঞান অনুষদের ডিন হিসেবে কর্মরত আছেন।