শেরেবাংলা কৃষি বিশ্ববিদ্যালয় ও ইউনিভার্সিটি মালয়েশিয়া সারাওয়াক এর মধ্যে সমঝোতা স্মারক স্বাক্ষরিত

Category: কৃষিবিদ ও ক্যাম্পাস Written by agrilife24

শেকৃবি প্রতিনিধি:শেরেবাংলা কৃষি বিশ্ববিদ্যালয় (শেকৃবি) এর সাথে মালয়েশিয়া’র ইউনিভার্সিটি মালয়েশিয়া সারাওয়াক (ইউনিমাস) এর মধ্যে শিক্ষা ও গবেষণা বিষয়ে একটি সমঝোতা স্মারক স্বাক্ষরিত হয়। বুধবার (২৪ নভেম্বর) দুপুর ১২:০০ ঘটিকায় র্ভাচ্যুয়াল মাধ্যমে সমঝোতা স্মারক স্বাক্ষরিত হয়েছে। সমঝোতা স্মারকে শেরেবাংলা কৃষি বিশ্ববিদ্যালয়ের পক্ষে স্বাক্ষর করেন ভাইস-চ্যান্সেলর প্রফেসর ড. মোঃ শহীদুর রশীদ ভূঁইয়া ও ইউনিভার্সিটি মালয়েশিয়া সারাওয়াক (ইউনিমাস) এর পক্ষে স্বাক্ষর করেন উক্ত বিশ্ববিদ্যালয়ের ভাইস-চ্যান্সেলর প্রফেসর দাতুক ড. মোহাম্মদ খাদিম সাউদি।

সমঝোতা স্মারক অনুষ্ঠানে শেরেবাংলা কৃষি বিশ্ববিদ্যালয়ের পক্ষে আরো উপস্থিত ছিলেন ট্রেজারার প্রফেসর ড. মোঃ নজরুল ইসলাম, ফিশারিজ, একোয়াকালচার এন্ড মেরিন সায়েন্স অনুষদের ডিন, প্রফেসর ড. এ. এম. সাহাবউদ্দিন, রেজিস্ট্রার শেখ রেজাউল করিম এবং অন্যান্য অনুষদের ডিনবৃন্দ।

এছাড়াও উক্ত অনুষ্ঠানে ইউনিমাস এর পক্ষে আরো উপস্থিত ছিলেন উক্ত বিশ্ববিদ্যালয়ের ডেপুটি ভাইস- চ্যান্সেলর প্রফেসর ওয়ান হাসিম ওয়ান ইব্রাহিম এবং রিসোর্স সাইন্স এন্ড টেকনোলজি অনুষদের ডিন অ্যাসোসিয়েট প্রফেসর ড. শামসুর মোহাম্মদ এবং অন্যান্য শিক্ষকবৃন্দ।

উক্ত সমঝোতা স্মারক স্বাক্ষরের মাধ্যমে উভয় বিশ্ববিদ্যালয়ের মধ্যে শিক্ষা, গবেষণা, শিক্ষাবৃত্তি, ছাত্র-ছাত্রী বিনিময়, যৌথ সেমিনার, সিম্পোজিয়ামসহ অন্যান্য বিভিন্ন বিষয়ে একসাথে কাজ করার জন্য একমত পোষণ করেন।