কৃষির গৌরবগাঁথা সাফল্যের অধিকারী সিনিয়র কৃষিবিদগণকে জানাই হৃদয় নিংড়ানো শ্রদ্ধা-কৃষিবিদ সাঈদ করিম (রানা)

রাজধানী প্রতিনিধি:আজকের জুনিয়রই আগামী দিনের সিনিয়র। কৃষিক্ষেত্রে অভূতপূর্ব সাফল্যে ও গৌরবগাঁথা জীবনের অধিকারী বর্তমান সিনিয়র কৃষিবিদবৃন্দ। জাতিসংঘ ১৯৯১ সাল থেকে প্রতিবছর ১ অক্টোবর প্রবীণদের প্রতি নবীন, সমাজ ও রাষ্ট্রের দায়িত্ব ও কর্তব্য যথাযথভাবে পালন নিশ্চিত করার জন্য আন্তর্জাতিক প্রবীণ দিবস পালন করে আসছে। কৃষিবিদ ইনস্টিটিউশন বাংলাদেশ, ঢাকা মেট্রোপলিটন ২০১৭ সাল থেকে প্রতিবছর সিনিয়র কৃষিবিদ দিবস উদযাপন করে আসছে। যদিও বিশ্বব্যাপী কোভিড-১৯ মহামারীর কারণে ২০২০ সালে সিনিয়র কৃষিবিদ দিবস পালন করা সম্ভব হয় নাই। তবে এবারের সিনিয়র কৃষিবিদ সম্মিলনে সম্মানিত সিনিয়র কৃষিবিদবৃন্দের জমজমাট মিলনমেলা ছিল অসাধারণ যা তাদের সকলকে অত্যন্ত বিমোহিত করেছে।

সিনিয়র কৃষিবিদ সম্মিলন-২০২১ পরবর্ত্তী এক অনুভূতিতে এ প্রতিবেদকের কাছে এমন অনুভূতিই জানালেন কৃষিবিদ ইনস্টিটিউশন বাংলাদেশ, ঢাকা মেট্রোপলিটন-এর ক্রীড়া ও সাংস্কৃতিক সম্পাদক কৃষিবিদ সাঈদ করিম (রানা)।

সিনিয়র কৃষিবিদ সম্মিলন-২০২১ উপলক্ষে বিগত বছরগুলোর সিনিয়র কৃষিবিদ দিবসের ছবি সম্বলিত একটি স্মরণীকা “গুরুজন” প্রকাশ করতে পেরে তিনি অত্যন্ত আনন্দিত বলে জানালেন এবং এটি প্রকাশে যারা সহযোগিতা করেছেন তাদের সকলের প্রতি আন্তরিক কৃতজ্ঞতা ও ধন্যবাদ  জানিয়েছেন কৃষিবিদ ইনস্টিটিউশন বাংলাদেশ, ঢাকা মেট্রোপলিটন-এর এ সফল সংগঠক। আগামীতে আরো সুন্দর করে কৃষিবিদ ইনস্টিটিউশন বাংলাদেশ, ঢাকা মেট্রোপলিটন-এর সকল অনুষ্ঠানগুলি এমনি করে উৎসাহ আর উদ্দীপনার সাথে অনুষ্ঠিত হবে এমনটাই কামনা করেন কৃষিবিদ সাঈদ করিম (রানা)।