আনন্দ আয়োজনে সিলেট কৃষি বিশ্ববিদ্যালয়ের ১৫তম প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপিত

Category: কৃষিবিদ ও ক্যাম্পাস Written by agrilife24

সিকৃবি প্রতিনিধিঃদেশের কৃষি শিক্ষার অন্যতম শ্রেষ্ঠ বিদ্যাপিঠ সিলেট কৃষি বিশ্ববিদ্যালয়ের ১৫ তম প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপিত হয়েছে। আজ সোমবার (২ নভেম্বর) বিশ্ববিদ্যালয় প্রাঙ্গনে জাকজমক আয়োজনে এই উৎসব পালিত হয়। সকাল ১০টায় প্রশাসন ভবনের সামনে জাতীয় পতাকা ও বিশ্ববিদ্যালয় পতাকা উত্তোলনের মাধ্যমে অনুষ্ঠানটির উদ্বোধন করেন ভাইস চ্যান্সেলর প্রফেসর ড. মোঃ মতিয়ার রহমান হাওলাদার।

এরপর বেলুন ও শান্তির প্রতীক পায়রা উড়ানো হয়। এরপর ব্যান্ডের তালে তালে গ্রামীণ সংস্কৃতি ফুটিয়ে তুলে শুরু হয় আনন্দ র‌্যালি। বিশ্ববিদ্যালয়ের শিক্ষক-কর্মকর্তা-কর্মচারীসহ শিক্ষার্থীরা নেচে গেয়ে সেই র‌্যালিতে অংশ নেয়। র‌্যালিটি বিশ্ববিদ্যালয় থেকে শুরু হয়ে শহরতলীর টিলাগড় রোড পর্যন্ত ঘুরে আসে। ব্যান্ডের তালে তালে ঘোড়ার গাড়িকে সামনে রেখে তখন একটি উৎসবমুখর পরিবেশ সৃষ্টি হয়। র‌্যালি শেষে লেকসাইডে বিশ্ববিদ্যালয় দিবসের কেক কাটা ও আলোচনা অনুষ্ঠিত হয়।

অতিরিক্ত পরিচালক ড. মোঃ মাহফুজুর রবের সঞ্চালনায় সংক্ষিপ্ত আলোচনায় বক্তব্য রাখেন, ভাইস চ্যান্সেলর প্রফেসর ড. মোঃ মতিয়ার রহমান হাওলাদার, রেজিস্ট্রার মোঃ বদরুল ইসলাম শোয়েব, ডিন কাউন্সিলের আহবায়ক প্রফেসর ড. মুহাম্মদ রাশেদ আল মামুন, পরিচালক (ছাত্র পরামর্শ ও নির্দেশনা) প্রফেসর ড. মোঃ মোস্তফা সামছুজ্জামান এবং প্রক্টর ড. মোঃ তাওহীদ হাসান।

ভাইস চ্যান্সেলর তাঁর বক্তব্যে বলেন, “কোভিড পরিস্থিতি স্থিতিশীল থাকায় ছাত্র-ছাত্রীদের একঘেয়েমি কাটানোর জন্য বিশ্ববিদ্যালয় দিবসে স্বাস্থ্যবিধি মেনে সীমিত পরিসরের এই আয়োজন ছাত্রছাত্রীদের আগামীর পথচলায় সারথী হিসেবে কাজ করবে।” আলোচনা অনুষ্ঠান শেষে লাঠি খেলা ও পুতুল নাচ প্রদর্শন করা হয়। এছাড়া প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষ্যে সমগ্র ক্যাম্পাসে আলোকসজ্জ্বা করা হয়েছে।