বাকৃবির ৯৫ ভাগ শিক্ষার্থীর টিকা গ্রহণ সম্পন্ন

Category: কৃষিবিদ ও ক্যাম্পাস Written by agrilife24

আবুল বাশার মিরাজ, বাকৃবি প্রতিনিধি:বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়ের (বাকৃবি) ৯৫ শতাংশ শিক্ষার্থী করোনার টিকার আওতায় এসেছেন। এদের মধ্যে ৭০ শতাংশ দুই ডোজ ও ২৫ শতাংশ এক ডোজ টিকা নিয়েছেন। এছাড়া বিশ্ববিদ্যালয়ের ৯০ শতাংশের বেশি শিক্ষক দুই ডোজ টিকা নিয়েছেন। বুধবার এসব তথ্য নিশ্চিত করেছেন বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার মো. ছাইফুল ইসলাম।

বিশ্ববিদ্যালয় সূত্র জানায়, গত ২৪ সেপ্টেম্বর বিশ্ববিদ্যালয়ের অনার্স চতুর্থ বর্ষ ও মাস্টার্স শিক্ষার্থীদের জন্য আবাসিক হলগুলো খুলে দেওয়া হয়। এ দুই বর্ষের ফাইনাল পরীক্ষা চলমান রয়েছে। এছাড়াও সোমবার (৩ অক্টোবর) ১ম-৩য় বর্ষের শিক্ষার্থীদের জন্য হল খুলে দেওয়া হয়েছে। ১৭ অক্টোবর থেকে এদের সেমিস্টার ফাইনাল শুরু হবে। শিক্ষার্থীদের থিওরি ক্লাস ও ক্লাস টেস্ট পরীক্ষা অনলাইনে শেষ হয়েছে। যেসব বর্ষের ব্যবহারিক ক্লাস ও ক্লাস টেস্ট এখনো শেষ হয়নি তাদের ৪ অক্টোবর থেকে ক্লাস শুরু হয়েছে।

প্রভোস্ট কাউন্সিলের আহ্বায়ক ড. খান মো. সাইফুল ইসলাম বলেন, শিক্ষার্থীদের জন্য হল খুলে দেওয়া হয়েছে। ইতোমধ্যে অধিকাংশ শিক্ষার্থী হলে উঠেছে। শিক্ষার্থীরা যাতে স্বাস্থ্যবিধি মেনে চলে সে নির্দেশনা দেওয়া হয়েছে।

এ বিষয়ে বিশ্বদ্যিালয়ের উপাচার্য অধ্যাপক ড. লুৎফুল হাসান বলেন, বিশ্ববিদ্যালয়ের সবাই যাতে দ্রুত টিকা নিতে পারে সে বিষয়ে শুরু থেকেই আমরা ব্যবস্থা গ্রহণ করেছিলাম। যার কারণে ৯০ ভাগের বেশি শিক্ষক, শিক্ষার্থী, কর্মকর্তা এবং কর্মচারী টিকার আওতায় এসেছে। দ্রুত সবাইকে টিকা আওতায় আনার কার্যক্রম চলমান রয়েছে।