“এক্সিম ব্যাংক কৃষি বিশ্ববিদ্যালয় বাংলাদেশ-এর Winter/2020 টার্মের ওরিয়েন্টেশন অনুষ্ঠিত”

ক্যাম্পাস ডেস্ক:অদ্য এপ্রিল ১২, ২০২১ ইং সকাল ১০.০০ ঘটিকায় জুম অনলাইন প্লাটফ্রম এর মাধ্যমে এক্সিম ব্যাংক কৃষি বিশ্ববিদ্যালয় বাংলাদেশ (ইবিএইউবি)- র Winter/2020 টার্মের ওরিয়েন্টেশন প্রোগ্রাম অনুষ্ঠিত হয়। উক্ত অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. এবিএম রাশেদুল হাসান।  কৃষি অনুষদের সিনিয়র প্রভাষক ও সিনিয়র সহকারী রেজিস্ট্রার অনন্যা প্রভার  সঞ্চলনায় পবিত্র কোরআন  তেলওয়াত ও গিতা পাঠ এর মাধ্যমে অনুষ্ঠান শুরু হয়।

অনুষ্ঠানে প্রধান অতিথি তাঁর বক্তব্যে, এক্সিম ব্যাংক কৃষি বিশ্ববিদ্যালয় বাংলাদেশ-কে একটি আন্তর্জাতিক মানের গবেষণাধর্মী শিক্ষা প্রতিষ্ঠান হিসেবে গড়ে তোলার প্রত্যয় ব্যক্ত করেন। তিনি ছাত্র-ছাত্রীদের উদ্দেশ্যে বলেন, ইংরেজীর ভয় ভীতি দূর করে শিক্ষাঙ্গনে ও আন্তর্জাাতিক পরিমন্ডলে ইংরেজী বলা ও লেখার যোগ্যতা অর্জনের মাধ্যমে নিজেদের অবস্থান দৃঢ় করতে হবে। তিনি আরো বলেন, তোমরা একদিন দেশের গন্ডি পেরিয়ে সারা বিশ্বে বাংলাদেশের ও বিশ্ববিদ্যালয়ের সুনাম বৃদ্ধি করবে এ আমার প্রত্যাশা। তিনি ছাত্র-ছাত্রীদের বলেন, জঙ্গিবাদকে ঘৃনা করতে হবে, তোমাদেরকে মাদক মুক্ত থাকতে হবে এবং মাদককে না বলতে হবে।

বক্তব্যের মাঝে উপাচার্য গভীর শ্রদ্ধার সাথে বিশ্ববিদ্যালয়ের বোর্ড অব ট্রাস্টিজ এর সম্মানীত চেয়ারম্যান জনাব মোঃ নজরুল ইসলাম মজুমদার-এর নেতৃত্বে চাঁপাইনবাবগঞ্জে একটি গবেষণাধর্মী বিশ্ববিদ্যালয় স্থাপিত হওয়ায় তাঁর প্রতি কৃতজ্ঞতা জ্ঞাপন করেন এবং তিনি বোর্ড অব ট্রাস্টিজ এর সম্মানিত সদস্য ও এক্সিম ব্যাংক এর ব্যব¯হাপনা পরিচালক, ড. মোহাম্মদ হায়দার আলী মিয়াকে ধন্যবাদ জ্ঞাপন করেন।

উক্ত অনুষ্ঠানে জুম অনলাইন প্লাটফ্রমে উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের ট্রেজারার (চঃ দাঃ) ও পরীক্ষা নিয়ন্ত্রক মোঃ শাহরিয়ার কবীর, পরিচালক পরিকল্পনা ও উন্নয়ন মোঃ মকবুল হোসেন, পরিচালক আইকিউএসি ও ব্যবসায় অনুষদের সহযোগী অধ্যাপক ড. মোঃ শামিমুল হাসান, বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার (অঃ দাঃ) ও কৃষি অনুষদের ডীন ড. মোঃ দেলোয়ার হোসেন, পরিচালক পিআরডি ড. মোঃ সোহেল আল বেরুনী, পরিচালক অর্থ ও ব্যবসায় প্রশাসন অনুষদের সহযোগী অধ্যাপক ড. মোস্তফা মাহমুদ হাসান, প্রক্টর ড. মোঃ মশিউর রহমান, লিগ্যাল সেলের প্রধান ও আইন অনুষদের সহকারী অধ্যাপক এস.এম. শহীদুল ইসলাম, কৃষি অনুষদের প্রধান ড. আশরাফুল আরিফ, ব্যবসায় প্রশাসন অনুষদের প্রধান এস এম ফরিদুল ইসলাম, কৃষি অর্থনীতি ও গ্রামীণ উন্নয়ন প্রধান মেহনাজ আফসার, আইন অনুষদের প্রধান মোঃ এনামুল হক, সকল শিক্ষক, কর্মকর্তা, কর্মচারি এবং বিশ্ববিদ্যালয়ের নতুন ও পুরাতন ছাত্র-ছাত্রীবৃন্দ।

পরিশেষে উপাচার্য প্রফেসর ড. এবিএম রাশেদুল হাসান শিক্ষার্থীদের উজ্জ্বল ভবিষ্যৎ কামনা করে তাঁর মূল্যবান বক্তব্য সমাপ্তি করেন।