স্বাধীনতার সুবর্ণজয়ন্তীতে রাষ্টবিরোধী কর্মকান্ড ও সংহিসতার প্রতিবাদে বাকৃবিতে গণতান্ত্রিক শিক্ষক ফোরামের মানববন্ধন অনুষ্ঠিত

Category: কৃষিবিদ ও ক্যাম্পাস Written by agrilife24

দীন মোহাম্মদ দীনু:বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয় গণতান্ত্রিক শিক্ষক ফোরাম আয়োজিত স্বাধীনতার সুবর্ণজয়ন্তীতে রাষ্টবিরোধী কর্মকান্ড ও সংহিসতার প্রতিবাদে ২৯ মার্চ ২০২১ সোমবার বেলা ১১.৩০ মিঃ প্রশাসনিক ভবন করিডোরে এক মানব বন্ধন অনুষ্ঠিত হয়। গণতান্ত্রিক শিক্ষক ফোরাম সভাপতি প্রফেসর ড. রকিবুল ইসলাম খান এর সভাপতিত্বে অনুষ্ঠানে বক্তব্য রাখেন বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়ের সাবেক ভাইস-চ্যান্সেলর প্রফেসর ড. মোঃ আনোয়ারুল ইসলাম, ছাত্রবিষয়ক উপদেষ্টা  প্রফেসর ড. এ.কে.এম. জাকির হোসেন, শিক্ষক সমিতির সভাপতি প্রফেসর ড. মোঃ জয়নাল আবেদীন,প্রক্টর প্রফেসর ড. মুহাম্মদ মহির উদ্দিন, শিক্ষক সমিতির সাধারণ সস্পাদক প্রফেসর ড. সুবাস চন্দ্র দাস, শিক্ষক সমিতির সহ সভাপতি প্রফেসর ড.মুহাম্মদ আসলাম আলী,অফিসার পরিষদের সভাপতি মোঃ খাইরুল আলম নান্নু ,ছাত্রলীগ বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয় শাখার সাধারণ সস্পাদক মিয়া মোহাম্মদ রুবেলসহ সিনিয়র ও জুনিয়র শিক্ষক, কর্মকর্তা, কর্মচারি ও আমরা মুক্তিযোদ্ধার সন্তান  নেতৃবৃন্দ বক্তব্য রাখেন।

বক্তারা বলেন স্বাধীনতার সুবর্ণ জয়ন্তীতে রাষ্টবিরোধী ধ্বংসাত্মক কর্মকান্ড ও সংহিসতা স্বাধীনতার পরাজিত শক্তি উগ্র সাস্প্রদায়িক গোষ্ঠী ঢাকাসহ বাংলাদেশের বিভিন্ন স্থানে তাল্ডবলীলা চালায়। তাদের এই জ্বালাও পোড়াও ধ্বংসযজ্ঞ সংহিসতার থেকে বাদ পড়েনি বাস, ট্রাক ও সাধারণ মানুষ। ছাত্রলীগের নেতা কর্মীদের ঘরবাড়ি ভাংচুর করে এমন কি জাতির পিতার ভাস্কর্য ভেঙে ফেলে। তারা আরো বলেন ইসলাম শান্তির ধর্ম, ইসলাম ধর্ম কখনো রাষ্ট্রবিরোধী কাজ করতে পারেনা। যারা ধর্মের নামে গুজব ছড়িয়ে বিশৃংখলা সৃষ্টি করছে তাদেরকে চিহ্নিত করে আইনের আওতায় এনে শাস্তি দাবি করেন।

মানব বন্ধন অনুষ্ঠানে বিশ্ববিদ্যালয়ের শিক্ষক, কর্মকর্তা, কর্মচারি ও ছাএছাএী উপস্থিত ছিলেন। অনুষ্ঠান সঞ্চালকের দায়িত্ব পালন করেন গণতান্ত্রিক শিক্ষক ফোরামের সাধারণ সস্পাদক প্রফেসর ড. মূহাম্মদ মাহফুজুল হক।