বাকৃবির অবসরপ্রাপ্ত লাইব্রেরিয়ান আব্দুল ওয়াহাব-এর ইন্তেকাল

কৃষিবিদ দীন মোহাম্মদ দীনু:বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়ের সাবেক লাইব্রেরিয়ান আব্দুল ওয়াহাব গত ১৯ মার্চ রাত ৩:০০ টায় ময়মনসিংহ মেডিক্যাল কলেজ হাসপাতালে মস্তিস্কে রক্তক্ষরণজনিত কারণে চিকিৎসাধীন অবস্থায় ইন্তেকাল করেন। (ইন্নালিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)। মৃত্যুকালে তাঁর বয়স হয়েছিল প্রায় ৬৫ বছর। মৃত্যুকালে তিনি স্ত্রী, দুই কন্যা, আত্মীয়-স্বজনসহ, অসংখ্য গুণগ্রাহী রেখে গেছেন। গত ২০ মার্চ বাদ আছর সানকিপারা মসজিদে জানাযা শেষে তাঁকে ময়মনসিংহ গোলকিবারি কবরস্থানে দাফন করা হয়।

মরহুম আব্দুল ওয়াহাব ১৯৫৬ সালের ০১ মে নান্দাইল উপজেলার রামকৃষ্ণপুর গ্রামে এক সম্ভ্রান্ত মুসলিম পরিবারে জন্মগ্রহণ করেন। তাঁর পিতার নাম আহমদ আলী। তিনি  ১৯৮৯ সালে বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়ে ‘সিনিয়র ক্যাটালগার’ হিসেবে বিশ্ববিদ্যালয়ে তাঁর কর্ম জীবন শুরু করেন। মরহুম আব্দুল ওয়াহাব, অফিসার পরিষদের সাবেক সাধারণ সম্পাদক, বাংলাদেশ গ্রন্থাগার সমিতি, ময়মনসিংহ জেলার সভাপতি ও সাধারণ সম্পাদকসহ বিভিন্ন সামাজিক ও সাংস্কৃতিক সংগঠনের সঙ্গে জড়িত থেকে বিভিন্ন গুরুত্বপূর্ণ দায়িত্ব সুনাম ও দক্ষতার সাথে পালন করেন। তিনি ২০১৬ সালে গ্রন্থাগারিক হিসেবে বিশ্ববিদ্যালয়ের চাকুরী হতে অবসর গ্রহণ করেন।

ভাইস-চ্যান্সেলর প্রফেসর ড. লুৎফুল হাসান, বিশ্ববিদ্যালয়ের শিক্ষক, ছাত্র-ছাত্রী, শিক্ষক সমিতি, গণতান্ত্রিক শিক্ষক ফোরাম, বাকৃবি সোনালী দল, অফিসার পরিষদ, কর্মচারি পরিষদ, কর্মচারি সমিতি, কারিগরি কর্মচারি সমিতিসহ অন্যান্য স্বেচ্ছাসেবী সংগঠন মরহুম আব্দুল ওয়াহাব- এর মৃত্যুতে গভীর শোক প্রকাশ করে তাঁর বিদেহী আত্মার মাগফেরাত কামনা করেন এবং মরহুমের শোকসন্তপ্ত পরিবারবর্গের প্রতি সমবেদনা জ্ঞাপন করেন। মহান রাব্বুল আরামিন তাকে জান্নাত নসীব করুন।-আমিন