বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয় হাই স্কুলের ৯৪ ব্যাচের এর ফ্যামিলি গেট টুগেদার অনুষ্ঠিত

এগ্রিলাইফ২৪ ডটকম:ব্রক্ষপুত্র নদের তীর ঘেষে বাকৃবি এর সবুজ শ্যামলিমা পাখি ডাকা চত্ত্বরে ১৯৭১ সালে প্রতিষ্ঠিত হয় ময়মনসিংহ তথা বাংলাদেশের অতি স্বনামধন্য স্কুল কেবি হাই স্কুল। এ স্কুলের ৫০ বছর পূর্তি ও SSC 94 ব‍্যাচের পূর্ণমিলনী অনুষ্ঠানে একত্রিত হয়েছিলেন ব‍্যাচের সাবেক শিক্ষার্থি ও তাদের পরিবারবর্গ। গত ১৯ মার্চ রোজ শুক্রবার এ উপলক্ষে এক জাঁকজমক অনুষ্ঠানের আয়োজন করা হয়।

সকাল ০৯ঃ৩০ মিনিটে এক বর্ণাঢ্য র‌্যালি স্কুল প্রাঙ্গন থেকে শুরু করে বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন রাস্তা প্রদক্ষিন করে বাকৃবি বোটানিক্যাল গার্ডেনে এসে শেষ হয়। র‌্যালি শেষে ৯৪ ব্যাচের পরিবারের সন্তানদের মাঝে বয়সভিত্তিক দৌড় প্রতিযোগীতা, বাস্কেটে বল নিক্ষেপ সহ উপস্হিত ৯৪ ব্যাচের নারী সদস্য ও ভাবীদের মাঝে মিউজিক্যাল পিলো পাছিং প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়। দুপুর ২ঃ০০ টায় লান্চের পরে প্রাক্তন শিক্ষকদের সাথে স্মৃতিচারণ ও বিভিন্ন ইস্যুতে আলোচনা হয় এ সময় কেবি হাই স্কুলের বর্তমান প্রধান শিক্ষকসহ বেশ কয়েকজন সিনিয়র শিক্ষকও উপস্থিত  ছিলেন।



দিন শেষে ৯৪ ব্যাচের পরিবারের সদস্যদের অংশগ্রহনে হয় এক মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান। সাংস্কৃতিক অনুষ্ঠানটি পরিচালনা করেন ৯৪ ব্যাচের ড.মোঃ সাইফুল ইসলাম ও শাম্মি আক্তার। এসময় বাকৃবি এর সম্মানিত ছাত্রবিষয়ক উপদেষ্টা প্রফেসর ডঃ মো জাকির হোসেন ও বাকৃবি এর বর্তমান প্রক্টর প্রফেসর ড.মোঃ মহির উদ্দিন উপস্থিত ছিলেন। অনুষ্ঠানটির সার্বিক দায়িত্বে ছিলেন সৈয়দ ইয়াছিন উদ্দিন আহম্মেদ ও জাবেদ আলী রনি, সাখাওয়াত হোসেন নয়ন ও আসাদ বিন হারুন সহ আরো অনেকে।

উল্লেখ্য এ স্কুল থেকে পাশ করা ছাত্র/ছাত্রীরা আইন প্রণেতা, ডাক্তার, ইঞ্জিনিয়ার, কৃষি বিজ্ঞানী, সামরিক/বেসামরিক বাহিনী, ব্যবসাসহ  বিভিন্ন পেশায় জাতীয় ও আন্তর্জাতিক সকল ক্ষেত্রেই সুনামের সাথে কাজ করে যাচ্ছেন।