বিশিষ্ট শিক্ষাবিদ ড. সফিউল আলম আর নেই

Category: কৃষিবিদ ও ক্যাম্পাস Written by agrilife24

এগ্রিলাইফ২৪ ডটকম:বিশিষ্ট শিক্ষাবিদ ড. সফিউল আলম আর নেই। আজ ভোর রাত ৩ টায়  দিনাজপুর সরকারী মেডিকেল কলেজ ও হাসপাতালে ইন্তেকাল করেছেন (ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজেউন)। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৭০ বৎসর। তিনি স্ত্রী, দুই পুত্র, অসংখ্য গুণমুগ্ধ ছাত্র, শুভানুধ্যায়ী রেখে গেছেন। তার নিজ গ্রামের বাড়ি ঠাকুরগাঁও তিনি রাতে হঠাৎ অসুস্থ হলে তাকে দিনাজপুর মেডিকেল হাসপাতালে নিলে চিকিৎসকরা তাকে মৃত বলে ঘোষণা দেন।

মরহুম ড. সফিউল আলম বাংলাদেশ কৃষি ইন্সটিটিউটে (বর্তমানে শেরেবাংলা কৃষি বিশ্ববিদ্যালয়) প্রভাষক হিসেবে ১৯৮২ সালে কর্মজীবন শুরু করেন। তিনি হাজী দানেশ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় এর সাবেক রেজিস্ট্রারসহ কর্মজীবনে বিভিন্ন সময়ে তিনি উন্মুক্ত বিশ্ববিদ্যালয়ের ডীন ও পরীক্ষা নিয়ন্ত্রক, পটুয়াখালী কৃষি কলেজের অধ্যক্ষ ছিলেন।

সুদর্শন ও স্মার্ট মিষ্টভাষী, সদালাপী, স্নেহপরায়ণ সজ্জন হিসেবে সকলের নিকট পরিচিত ছিলেন। তার মুত্যুতে পটুয়াখালী কৃষি কলেজের সাবেক ছাত্র ছাত্রী, পবিপ্রবি'র শিক্ষক কর্মকর্তা কর্মচারীরা গভীর শোক প্রকাশ করেছেন। মরহুমের শোক সন্ত্রপ্ত পরিবারের প্রতি সমবেদনা গভীর সমবেদনা জানিয়েছেন সকলে। মহান রাব্বুল আলামিন তাকে জান্নাত নসীব করুন-আমিন