আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উপলক্ষে বাকৃবি শিক্ষক সমিতির আলোচনা সভা অনুষ্ঠিত

দীন মোহাম্মদ দীনু:অমর একুশে ফেব্রুয়ারি ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উপলক্ষে প্রতি বছরের ন্যায় এবারও বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতির আয়োজনে  আলোচনা সভা গতকাল ২১ ফেব্রুয়ারি বিকেলে অনুষ্ঠিত হয়েছে। আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়ের ভাইস-চ্যান্সেলর প্রফেসর ড. লুৎফুল হাসান l বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন প্রফেসর ড. এ কে এম জাকির হোসেন, সভাপতি, জাতীয় দিবস উদযাপন কমিটি এবং ছাত্রবিষয়ক উপদেষ্টা বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয় l

আলোচক হিসেবে উপস্থিত ছিলেন স্বাধীনতা পুরস্কার, একুশে পদক ও বাংলা একাডেমি সাহিত্য পুরস্কার প্রাপ্ত বিশিষ্ট চিন্তাবিদ ও লেখক এবং বাংলা একাডেমির সাবেক মহাপরিচালক অধ্যাপক শামসুজ্জামান খান এবং  স্বাধীনতা পুরস্কার ও বাংলা একাডেমি সাহিত্য পুরস্কার প্রাপ্ত বিশিষ্ট চিন্তাবিদ ও লেখক অধ্যাপক যতীন সরকার l আলোচনা অনুষ্ঠানটি সভাপতিত্ব করেন প্রফেসর ড. মোঃ জয়নাল আবেদীন, সভাপতি, বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতি।

জুম প্ল্যাটফর্ম এর মাধ্যমে অনুষ্ঠিত সভাটি পরিচালনা করেন বাকৃবি শিক্ষক সমিতি’র সাধারণ সম্পাদক অধ্যাপক ড.সুবাস চন্দ্র দাস। সভায় দেশ বিদেশ থেকে শতাধিক শিক্ষক আমন্ত্রিত অতিথি সভায় যোগ দেন।