বরিশাল বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের ওপর হামলার তীব্র প্রতিবাদ জানিয়েছে বাকৃবি নীলদল

Category: কৃষিবিদ ও ক্যাম্পাস Written by agrilife24

এগ্রিলাইফ২৪ ডটকম:গত মঙ্গলবার (১৬ ফেব্রুয়ারি)দিবাগত রাতে বরিশাল বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের ওপর পরিবহন শ্রমিকেরা হামলা চালায়। এতে ১১ জন শিক্ষার্থী আহত হন। শিক্ষার্থীদের অভিযোগ, বিশ্ববিদ্যালয়ের দুই শিক্ষার্থীকে বাস শ্রমিকেরা মারধর ও লাঞ্ছিত করার প্রতিবাদে রূপাতলী বাসস্ট্যান্ড-সংলগ্ন মহাসড়ক অবরোধ করার জের ধরে পরিবহন শ্রমিকেরা এ হামলা চালায়। বরিশাল বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের ওপর ‘কথিত শ্রমিক নামের সন্ত্রাসীদের’ বর্বরোচিত হামলার ঘটনায় তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছে বাকৃবি নীলদল।

আজ ১৮ ফেব্রুয়ারী গনমাধ্যমে প্রেরিত এক প্রতিবাদলিপিতে বাকৃবি নীলদলের আহবায়ক প্রফেসর মোহাম্মদ সাজ্জাদ হোসেন  ও সদস্য সচিব প্রফেসর ড. সৈয়দ মোহাম্মদ এহসানুর রহমান-স্বাক্ষরিত এক বার্তায় এ ঘটনার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানান।

প্রতিবাদ লিপিতে বাকৃবি নীল দলের নেতৃবৃন্দ বলেন, যখন বঙ্গবন্ধুর সুযোগ্য কন্যা জননেত্রী শেখ হাসিনার দক্ষ ও ক্যারিশম্যাটিক নেতৃত্বে মহামারি করোনা সফলভাবে মোকাবিলা করে দেশকে বিশ্বের কাছে রোল মডেল হিসেবে দাঁড় করিয়েছেন ঠিক তখনই এধরনের আইনশৃঙ্খলাবিরোধী কর্মকান্ড ঘটিয়ে দেশকে অশান্ত করার জন্য অপচেষ্টা করা হচ্ছে। নীল দল আইনশৃঙ্খলা রক্ষাকরী বাহিনীকে ওই ঘটনার সুষ্ঠু তদন্ত করে এই বর্বরোচিত ও ন্যাক্কারজনক হামলার সঙ্গে জড়িত ব্যক্তিদের দ্রুত আইনের আওতায় এনে দৃষ্টান্তমূলক শাস্তি দাবি করছে।