বাকৃবিতে ডিভিএম ৫৫তম ব্যাচের ইন্টার্নশীপের উদ্বোধন

বাকৃবি প্রতিনিধি:বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়ের (বাকৃবি) ভেটেরিনারি অনুষদের ডিভিএম ৫৫তম ব্যাচের ১৮তম ইন্টার্নশীপের উদ্বোধন করা হয়েছে। চার মাসব্যাপী ওই ইন্টার্নশীপ প্রোগ্রামে ভেটেরিনারি অনুষদের ১৭৬ জন শিক্ষার্থী নিজ নিজ উপজেলা প্রাণিসম্পদ অধিদপ্তরে ইন্টার্নশীপ প্রোগামে অংশ নিচ্ছেন। আজ মঙ্গলবার (২ ফ্রেব্রুয়ারি) বেলা ১১ টার সময় বিশ্ববিদ্যালয়ের ভেটেরিনারি অনুষদীয় মেডিসিন কনফারেন্স হলে ওই ইন্টার্নশীপের উদ্বোধন করা হয়।

ভেটেরিনারি অনুষদের ডিন অধ্যাপক ড. মো. মকবুল হোসেনের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাকৃবি উপাচার্য অধ্যাপক ড. লুৎফুল হাসান। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিশ^বিদ্যালয়ের ডিন কাউন্সিলের আহবায়ক অধ্যাপক ড. মো. নূরুল হক, বাকৃবি শিক্ষক সমিতির সভাপতি অধ্যাপক ড. মো. জয়নাল আবেদীন, বাউরেসের পরিচালক অধ্যাপক ড. মো. আবু হাদী নূর আলী খান এবং স্কয়ার ফার্মাসিউটিক্যালস লিমিটেড এগ্রোভেট ডিভিশনের গ্রুপ প্রোডাক্ট ম্যানেজার মো. রুবাইয়াত নুরুল হাসান।

এছাড়া আরও উপস্থিত ছিলেন ১৮তম ডিভিএম ইন্টার্নশীপের উদ্বোধন অনুষ্ঠান বাস্তবায়ন কমিটির চেয়ারম্যান অধ্যাপক ড. কাজী রফিকুল ইসলাম। ১৮তম ডিভিএম ইন্টার্নশীপের উপর প্রবন্ধ উপস্থাপন করেন ড. মো. আমিনুল ইসলাম।

প্রধান অতিথির বক্তব্যে উপাচার্য অধ্যাপক ড. লুৎফুল হাসান বলেন, ভেটেরিনারি পেশা অত্যন্ত গুরুত্বপূর্ণ এবং সেবাধর্মী। ভেটেরিনারিয়ানগণ দেশে এবং দেশের বাইরে সফলভাবে প্রশিক্ষণ গ্রহণ করে ইন্টার্নশিপ সম্পন্ন করে অভিজ্ঞতা লাভ করবে। আর এই অর্জিত জ্ঞান দেশের প্রাণি সম্পদ উন্নয়নে ছড়িয়ে দিতে হবে।