শেকৃবি শাখা ছাত্রলীগের উদ্যোগে শীতবস্ত্র বিতরণ

ক্যাম্পাস ডেস্ক:আর্তমানবতার সেবার  দুস্থদের মাঝে শীতবস্ত্র বিতরণ করেছে শেরেবাংলা কৃষি বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগ। বৃহস্পতিবার (১৪ জানুয়ারি)  ছাত্রলীগের কার্যালয়  প্রাঙ্গণে শতাধিক দুস্থদের মাঝে কম্বল বিতরণ করা হয়। অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে ভাইস চ‍্যান্সেলর অধ্যাপক ড. মো. শহীদুর রশীদ ভূঁইয়া , বিশেষ অতিথি হিসেবে ট্রেজারার অধ্যাপক ড. মো. নজরুল ইসলাম উপস্থিত ছিলেন।  

শেকৃবি শাখা ছাত্রলীগের সাধারণ সম্পাদক মো. মিজানুর রহমানের সঞ্চালনায় আলোচনা সভায় সভাপতিত্ব করেন সংগঠনটির সভাপতি ও  বাংলাদেশ ছাত্রলীগের কৃষি শিক্ষা সম্পাদক এস এম মাসুদুর রহমান মিঠু। এ সময় অন‍্যদের মধ্যে উপস্থিত ছিলেন পোস্ট গ্রাজুয়েট স্টাডিজের ডিন অধ্যাপক ড. অলোক কুমার পাল, গবেষণা পরিচালক ড. মো. আব্দুর রাজ্জাক, সীড টেকনোলজি ইনস্টিটিউটের পরিচালক প্রফেসর ড. মোঃ ইসমাইল হোসেন,ছাত্র পরামর্শ ও নিদের্শনা পরিচালক অধ্যাপক ড. মো. ফরহাদ হোসেন, প্রক্টর ড. মো. হারুন- উর- রশিদসহ শিক্ষক, কর্মকর্তা, কর্মচারী, শিক্ষার্থী ও ছাত্রলীগের নেতাকর্মীরা।

প্রধান অতিথির বক্তব্যে ভাইস-চ‍্যান্সেলর অধ্যাপক ড. মো. শহীদুর রশীদ ভূঁইয়া বলেন, বাংলাদেশ ছাত্রলীগ প্রতিষ্ঠাকালীন সময় থেকেই মানবতার কল্যাণে অসহায়, দুঃস্থ, খেঁটে খাওয়া মানুষের পাশে দাঁড়িয়েছে সব-সময়। তারই ধারাবাহিকতায় আমাদের সবার উচিত যার যার ব্যক্তিগত দায়িত্বশীল জায়গা থেকে তাদের পাশে সামর্থ অনু্যায়ী দাঁড়ানো।আগামীতেও এ ধারা অব্যাহত থাকবে বলে তিনি আশা প্রকাশ করেন। তিনি আরও বলেন, ছাত্রলীগের এই মহৎ উদ্যোগ নিঃসন্দেহে প্রশংসার যোগ্য এবং বিশ্ববিদ্যালয়ের প্রশাসন এ রকম উদ্যোগে সব সময় পাশে থাকবে বলে তিনি উল্লেখ করেন।

ট্রেজারার অধ্যাপক ড. মো. নজরুল ইসলাম বলেন, ছাত্রলীগ সর্বদায় মানুষের কল্যাণে কাজ করে যাচ্ছে। আমরা দেখেছি, ছাত্রলীগ  কৃষকের ধান কেটে দিয়েছে।যেকোন দূর্যোগে মানুষের পাশে দাঁড়াচ্ছে সেটা সাধারণ মানুষের মনে দাগ কেটেছে। ছাত্রলীগ কোনো অন্যায় ও অপরাধী কে প্রশয় দেয়না,বরং ছাত্রদের সুসংগঠিত করে এবং বঙ্গবন্ধুর আদর্শে অনুপ্রাণিত করে মানুষের কল্যাণে কাজ করার জন্য অঙ্গীকার বদ্ধ করে তোলে।

সংগঠনটির সভাপতি ও  বাংলাদেশ ছাত্রলীগের কৃষি শিক্ষা সম্পাদক এস এম মাসুদুর রহমান মিঠু বলেন, বাংলাদেশ ছাত্রলীগ কেন্দ্রীয় কার্যনির্বাহী সংসদের নির্দেশে ছাত্রলীগের প্রতিষ্ঠা বার্ষিকী উপলক্ষ্যে দুস্থদের কথা ভেবে আমরা এই উদ্যোগ গ্রহন করি, শুধু তাই নয় মহামারী করোনা মোকাবেলায় মাননীয় প্রধানমন্ত্রীর নির্দেশে এবং কেন্দ্রীয় কমিটির নির্দেশে শুরু থেকে জনগণের সেবায় শেকৃবি ছাত্রলীগ নিয়োজিত ছিল, ভবিষ্যৎতে আমরা সব ধরনের দুর্যোগ মোকাবেলায় প্রস্তুত থাকবো।